আজ ভুটানকে হারালেই সেমি নিশ্চিত বাংলাদেশের

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ১৫:৫৪

সাহস ডেস্ক

‘দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ’ খ্যাত নারী সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে হারালেই সেমিফাইনাল নিশ্চিত হবে বাংলাদেশের। এই সমীকরণ সামনে রেখেই আজ মাঠে নেমেছে সাবিনারা।

১৪ মার্চ (বৃহস্পতিবার) নেপালের বিরাটনগরে বাংলাদেশ সময় বিকেল সোয়া ৩টায় মাঠে নেমেছে বাংলাদেশ-ভুটান।

বয়সভিত্তিক হোক কিংবা জাতীয় দলের লড়াই, বাংলাদেশের বিরুদ্ধে ভুটান জেতেনি কখনো। এই সাফেই আগে দুইবার মুখোমুখি হয়ে দুইবারই লাল-সবুজ জার্সিধারীদের কাছে হেরেছে ভুটানের মেয়েরা।

ভুটান সাফ শুরু করেছে নেপালের কাছে ৩-০ গোলে হেরে। বাংলাদেশ একটি গোল বেশি দিয়ে জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হতে শেষ ম্যাচে নেপালের সঙ্গে ড্র করলেই চলবে। বাংলাদেশ জিতলে ভুটানের বিদায় নিশ্চিত হবে। বাংলাদেশের সঙ্গে স্বাগতিকদের শেষ চারও নিশ্চিত হবে।

কোচ গোলাম রব্বানী ছোটন মঙ্গলবার বিরাটনগরের রঙ্গশালা স্টেডিয়ামে সাবিনাদের নিয়ে দেখেছে নেপাল-ভুটানের ম্যাচটি। পাহাড়ি দেশের মেয়েদের হারাতে কী করতে হবে সেই ছকটা করেই মাঠে নামবে গতবারের রানার্সআপ বাংলাদেশ।

অধিনায়ক সাবিনা খাতুন টানা পঞ্চমবারের মতো সাফে খেলতে নামছেন। ভুটানের বিরুদ্ধে ম্যাচ প্রসঙ্গে বলেছেন, ‘ম্যাচটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমাদের লক্ষ্য প্রথম ম্যাচ জেতা এবং সেটা খুব ভালোভাবেই। তাহলে আমাদের সেমিফাইনালে খেলার প্রথম টার্গেট পূরণ হবে। যে করেই হোক আমাদের ম্যাচটি জিততে হবে।’

কোচ গোলাম রব্বানী ছোটন বলেছেন, ‘আমাদের মেয়েরা তাদের যোগ্যতার শতভাগ দিয়ে খেলবে মাঠে। তারা মাঠে নামবে জয়ের জন্যই। আমাদের পরিকল্পনা হচ্ছে নিজেদের খেলাটা খেলা। সুযোগ আসবে। যদি সেটা কাজে লাগাতে পারি তাহলে জয় নিয়েই মাঠ ছাড়তে পারব।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত