মেসির জাদুতে কোয়ার্টারে বার্সেলোনা

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ১৪:৪৪

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলর প্রথম লেগে লিঁওর মাঠে গোলশূন্য ড্র করে চাপে ছিল বার্সেলোনা। তবে দ্বিতীয় লেগে নিজেদের মাঠে সেই চাপ থেকে উদ্ধার করলেন খুদে জাদুকর লিওনেল মেসি। খুদে জাদুকরের জোড়া গোলে এবং সতীর্থদের দিয়ে গোল করিয়ে লিঁওকে বড় ব্যাবধানে হারিয়ে কোয়ার্টার নিশ্চিত করেছে কাতালান ক্লাব বার্সেলোনা।

১৩ মার্চ (বুধবার) দিবাগত রাতে ক্যাম্প ন্যু’তে লিঁওকে ৫-১ গোলে হারিয়ে কোয়ার্টারে চলে গেলো আরনেস্তো ভালভার্দের শিষ্যরা।

আগের রাতে তার চিরপ্রতিদ্বন্দ্বি ক্রিশ্চিয়ানো রোনালদো চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন। মেসি হ্যাটট্রিক পাননি। তবে দলের পাঁচ গোলের মধ্যে চারটিতেই ছিল তার পায়ের ছোঁয়া।

এদিন পুরো ম্যাচেই আধিপত্য দেখিয়েছে বার্সেলোনা। ম্যাচের ১৭ মিনিটেই এগিয়ে যায় বার্সা বাহিনীরা। মেসির বাড়ানো বল নিয়ে লুইস সুয়ারেজ ডি বক্সে ঢুকে গিয়েছিলেন, তাতে ফাউল করেন লিঁওর এক ডিফেন্ডার। পেনাল্টি পায় বার্সেলোনা। আর তাতে মেসি পেয়ে যায় সহজ এক গোল।

পরে ম্যাচের ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফিলিপ কৌতিনহো। লুইস সুয়ারেজের অ্যাসিস্ট থেকে বাঁ পায়ের শটে জাল কাঁপান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ২-০তে মাঠ ছাড়ে দু’দল।

দ্বিতীয়ার্ধে ফিরে এসে ম্যাচের ৫৮ মিনিটে এক গোল শোধ করে ম্যাচে ফেরার আশা দেখেছিল লিঁও। গোল করেন লুকাস টাওসার্ট।

পরে অনেক হাড্ডাহাড্ডি করেও ৭৭ মিনিট পর্যন্ত ব্যবধান ছিল ২-১। কিন্তু শেষের কয়েকটা মিনিট লিঁওর স্বপ্ন একেবারে চুরমার করে দিয়েছে বার্সা। ৭৮ মিনিটে বক্সের মধ্যে দুই ডিফেন্ডারকে ফেলে ডান পায়ে বল জালে জড়িয়ে দেন মেসি। ৮১ মিনিটে তারই অ্যাসিস্টে ছয় গজ দূরে থেকে গোল জেরার্ড পিকের।

৮৬ মিনিটে আবারও মেসি জাদু। এবার উসমান ডেম্বেলেকে দিয়ে করান এক গোল। মাঝমাঠ থেকে বল নিয়ে বাঁদিকে ডেম্বেলেকে দিয়েছিলেন মেসি। ফরাসি ফরোয়ার্ড সেটা কোনাকুনি শটে ঢুকিয়ে দেন জালে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত