খেলাঘরকে হারিয়ে টানা জয় মোহামেডানের

প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ১৮:৪৪

সাহস ডেস্ক

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে দ্বিতীয় ম্যাচে রকিবুল হাসানের দুর্দান্ত ব্যাটে ভর করে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়ে টানা জয় পেয়েছে ঢাকার ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। এর আগে প্রথম ম্যাচে গাজী গ্রুপকে হারিয়ে শুভ সূচনা করেছিল মোহামেডান।

১২ মার্চ (মঙ্গলবার) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ৪ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে মোহামেডান।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে ২২৫ রানে অল-আউট হয় খেলাঘর। দলীয় ৩৪ রানে দুই ওপেনারের উইকেট হারায় খেলাঘর। তৃতীয় উইকেট জুটিতে ৮৪ রান যোগ করেন অমিত মজুমদার ও মোসাদ্দেক ইফতেখার। দলীয় ১১৮ রানে অমিত ব্যক্তিগত ৩৭ রান করে সোহাগ গাজীর বলে আউট হন। চতুর্থ উইকেটেও প্রতিরোধ গড়ে খেলাঘর। অশোক মিনারিয়াকে সাথে নিয়ে ৫৪ রান যোগ করেন ইফতেখার। 

মিনারিয়া ২৬ রান করে আউট হন। ৪০তম ওভারে বল করতে এসে ইনজুরিতে পড়েন মোহামেডানের কাজী অনিক। তবে এরপর খেলাঘরের আর কোনো ব্যাটসম্যানই রানের দেখা পাননি। ইফতেখার ৮৭ রান করে দলীয় ২১৯ রানে আউট হন। শেষ পর্যন্ত ২২৫ রানে অল-আউট হয় খেলাঘর।

মোহামেডানের সোহাগ গাজী ৩টি কাজী অনিক ও আলাউদ্দিন বাবু ২টি করে উইকেট নেন।

২২৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মোহামেডানকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার অভিষেক মিত্র ও আব্দুল মজিদ। ৬৪ রান আসে তাদের জুটি থেকে। অভিষেক ২৭ রান করে আউট হন। আরেক ওপেনার আব্দুল মজিদ দলীয় ৬৮ রানে ৪০ রান করে আউট হন। এরপর ইরফান শুকুর (১৬) ও মোহাম্মদ আশরাফুল (১০) দ্রুত বিদায় নিলে ১২২ রানে ৪ উইকেট হারায় মোহামেডান।

পঞ্চম উইকেটে রকিবুল হাসান ও নাদিফ চৌধুরীর ব্যাটে ধীরে ধীরে জয়ের দিকে এগোতে থাকে মোহামেডান। এই দুজনের জুটিতে আসে ৮৩ রান। নাদিফ ৩৯ রান করে দলীয় ২০৫ রানে আউট হন। জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ৯ রান। প্রথম দুই বলে ছয় ও চার মেরে ৪ বল হাতে রেখে দলকে জয় এনে দেন রকিবুল। শেষ পর্যন্ত ৮৪ রানে অপরাজিত ছিলেন তিনি।

মোহামেডানের রকিবুল হাসান ম্যাচ সেরা নির্বাচিত হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত