পাকিস্তানের বিপক্ষে সিরিজে ফিরছেন স্মিথ-ওয়ার্নার

প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ১৮:০৮

সাহস ডেস্ক

দক্ষিণ আফ্রিকার কেপাটাউনে বল টেম্পারিংয়ের দায়ে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন অস্ট্রেলিয়ার সাবেক দুই অধিনায়ক স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। এই এক বছরের নিষিদ্ধ কাটিয়ে এ মাসেই সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিরছেন তারা। তবে পাঁচ ম্যাচ সিরিজের শেষ দুটিতে খেলার সম্ভাবনা রয়েছে তাদের। এমনটি জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার নিজস্ব ওয়েবসাইট ক্রিকেট ডট কম ডট এইউ।

আগামী ২২ মার্চ (শুক্রবার) শারজায় প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া।

আসছে ২৮ মার্চ তাদের এই নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে। তবে ২৩ মার্চ থেকে শুরু হতে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেই (আইপিএল) হয়তো তারা জাতীয় দলের প্রস্তুতি শুরু করবেন।

যেখানে ২৯ ও ৩১ মার্চ পাকিস্তানের বিপক্ষে শেষ দুটি ওয়ানডে খেলবে অজিরা। ফলে নিষেধাজ্ঞা শেষ হওয়ার একদিন পরেই জাতীয় দলের জার্সিতে ফের খেলতে পারেন তারা।

এদিকে চলতি সপ্তাহেই ঘরোয়া ক্রিকেটে সেঞ্চুরি করে নিজের ফেরার আশা আরও বাড়িয়ে দিয়েছেন ওয়ার্নার। আর সামাজিক যোগাযোগ মাধ্যমে স্মিথ নেটে ব্যাটিংয়ের ভিডিও করে ছেড়েছেন।

এর আগে নিষেধাজ্ঞার কারণে স্মিথ-ওয়ার্নারকে জাতীয় দলের সঙ্গে অনুশীলনের সুযোগ দেওয়া হয়নি। তবে ঘরোয়া দল নিউ সাউথ ওয়েলস সদস্য ও জাতীয় দলের প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও জস হ্যাজেলউডের বিরুদ্ধে নেটে ব্যাটিং করার সুযোগ পেয়েছেন।

এছাড়া সম্প্রতি শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ভিন্ন দুটি দলের হয়ে মাঠে নেমেছিলেন দু’জন। তবে ইনজুরির কারণে দু’জনেই পরবর্তীতে দেশে ফেরত যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত