টার্নারের টর্নেডো ব্যাটিংয়ে ভারতকে হারিয়ে সমতায় অস্ট্রেলিয়া

প্রকাশ : ১১ মার্চ ২০১৯, ০৩:৪০

সাহস ডেস্ক

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচের শেষ মুহূর্তে অপরাজিত অ্যাস্টন টার্নারের টর্নেডো গতির ব্যাটিংয়ে ভারতের দেওয়া বিশাল রানের পাহাড় টপকে জয় তুলে নিলো অস্ট্রেলিয়া।

১০ মার্চ (রবিবার) রাতে চন্ডিগড়ের পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে স্বাগতিক ভারতকে ৪ উইকেটে হারিয়েছে অজিরা। এই জয়ে ২-২তে সমতায় ফিরেছে সফরকারীরা।

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে রানের পাহাড় গড়ে ভারত। নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৫৮ রান করে স্বাগতিকরা। ব্যাটে নেমে দলের হাল ধরেন দুই ওপেনার রহিত শর্মা ও শেখর ধাওয়ান। ৯২ বলে ৭ চার ২ ছয়ে ৯৫ রান করে রিচার্ডসনের বলে হ্যান্ডসকম্বের হাতে বল তুলে দিয়ে সাজঘরে ফিরে যান রহিত শর্মা। ১১৫ বলে ১৮ চার ৩ ছয়ে ১৪৩ রান করে প্যাট কামিন্সের বলে বোল্ট হয়ে ফিরে যান শেখর ধাওয়ান।

এরপর রিশাহাব পান্ট ২৪ বলে ৪ চার ১ ছয়ে ৩৬ রান, লোকেশ রাহুল ৩১ বলে ১ চারে ২৬ রান ও ভিজয় শংকর ১৫ বলে ১ চার ২ ছয়ে ২৬ রান করে আউট হন।

অজিদের হয়ে প্যাট কামিন্স ৫টি, রিচার্ডসন ৩টি ও এ্যাডাম জাম্পা ১টি উইকেট নেন।

স্বাগতিকদের দেওয়া পাহাড় সমান রানের টার্গেট টপকে যায় সফরকারীরা। ৪৭.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৫৯ করে জয় পায় অস্ট্রেলিয়া। দলের হায়ে শেষ মুহুর্তে এসে হাল ধরেন অপরাজিত অ্যাস্টন টার্নার।

তবে বড় স্কোর করে যান ওসমান খাজা ও পিটার হ্যান্ডসকম্ব। ৯৯ বলে ৭ চারে ৯১ রান করে জাসপ্রিত বুমরাহ’র বলে কুলদীপ যাদবের হাতে ক্যাচ দিয়ে সেঞ্চুরিটা পূরণ না করেই সাজঘরে ফিরে যান ওপেনার ওসমান খাজা। কিন্তু ১০৫ বলে ৮ চার ৩ ছয়ে ১১৭ রানে ওয়ানডে প্রথম সেঞ্চুরি করে যুযবেন্দ্র চাহালের বলে লোকেশ রাহুলের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন পিটার হ্যান্ডসকম্ব।

পরে গ্লেন ম্যাক্সওয়েল ১৩ বলে ২ চার ১ ছয়ে ২৩ রান করে আউট হলে দলের হয়ে হাল ধরেন অ্যাস্টন টার্নার। ৪৩ বলে ৫ চার ৬ ছয়ে ৮৪ রান করে অপরাজিত থেকে দলকে জিয়ী করেন টার্নার। এর আগে ১৫ বলে ২ চারে ২১ রান করে আউট হন উইকেট কিপার এ্যালেক্স কেরি।

ভারতের হয়ে জাসপ্রিত বুমরাহ ৩টি এবং ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব ও যুযবেন্দ্র চাহাল ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন অ্যাস্টন টার্নার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত