কোহলির সেঞ্চুরিকে হারিয়ে অস্ট্রেলিয়ার জয়

প্রকাশ : ০৯ মার্চ ২০১৯, ১৩:০১

সাহস ডেস্ক

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটিতে হারের পর তৃতীয় ওয়ানডেতে স্বাগতিক ভারতকে ৩২ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া।

৮ মার্চ (শুক্রবার) রাঁচি স্টেডিয়ামে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধান পিছিয়ে আছে অজিরা।

এদিন টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে উসমান খাজার প্রথম আন্তর্জাতিক ওয়ানডে সেঞ্চুরিতে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ৩১৩ রান করে অজিরা।

দীর্ঘদিন ফর্মে ফেরার জন্য ধুঁকতে থাকা অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৯৯ বলে ১০টিও চার ও তিনটি ছক্কায় ৯৩ রান করে আউট হন। ততক্ষণে উসমান খাজার সাথে ৩১.৫ ওভারে দলীয় স্কোর ১৯৩ রান হয়ে গেছে। এরপর গ্লেন ম্যাক্সওয়েল নেমেই মারকুটে ব্যাট করা শুরু করেন। তাদের ৪৬ রানের জুটি ভাঙে মোহাম্মদ শামির বলে খাজা আউট হলে। ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি তুলে ১০৪ রান করে আউট হন বাঁহাতি এই ব্যাটসম্যান। ম্যাক্সওয়েল, স্টয়নিসদের দৃঢ়তায় অস্ট্রেলিয়া নির্ধারিত ৫০ ওভারে ৩১৩ রান করতে সমর্থ হয়। ভারতের কুলদীপ যাদব ৬৪ রানে নেন তিনটি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে অধিনায়ক বিরাট কোহলির ৪১তম শতরান সত্ত্বেও ৪৮.২ ওভারে সব উইকেট হারিয়ে ২৮১ রানে থেমে যায় ভারতের ইনিংস।

দলীয় ২৭ রানেই রোহিত শর্মা, শিখর ধাওয়ান ও আম্বাতি রাইডুর উইকেট তিনটি হারিয়ে বিপর্যয়ে পড়ে ভারত। দলীয় ৮৬ রানে অভিজ্ঞ  মহেন্দ্র সিং ধোনিও ২৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন। এরপর কেদার যাদবকে নিয়ে ভারতের ইনিংস মেরামত করা শুরু করেন অধিনায়ক বিরাট কোহলি। তবে ৯৫ বলে ১২৩ রানের অসাধারণ ইনিংস খেলা কোহলিকে বোল্ড করে লেগস্পিনার অ্যাডাম জাম্পা অস্ট্রেলিয়া শিবিরে স্বস্তি ফেরান। ৪১তম ওয়ানডে সেঞ্চুরি করা কোহলি ফিরে যাওয়ার পর শেষ দিকের ব্যাটসম্যানরা চেষ্টা করতেছিলেন। তবে ইনিংসের ১০ বল বাকি থাকতে ২৮১ রানে অলআউট হয়ে যায় তারা।  

দারুণ শতরান করা অসি ব্যাটসম্যান উসমান খাজা জেতেন ম্যাচসেরা পুরস্কার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত