নাপোলিকে হারিয়ে অষ্টম শিরোপার কাছে জুভেন্টাস

প্রকাশ : ০৪ মার্চ ২০১৯, ১২:৫৭

সাহস ডেস্ক

ইতালিয়ান সিরি আ’ লিগে দ্বিতীয় স্থানে থাকা নাপোলিকে হারিয়ে টানা অষ্টম শিরোপার জয়টা প্রায় নিশ্চিত করে ফেলেছে সর্বোচ্চ সংখ্যক লিগ জয়ী জুভেন্টাস।

৩ মার্চ (রবিবার) রাতে এস্তাদিও সান পাওলো মাঠে নাপোলিকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জয়ের দৌড়ে এগিয়ে গেছে জুভিরা।

এদিন ম্যাচের শুরু থেকেই নাপোলির ওপর আধিপত্য দেখায় জুভেন্টাস। ২৬ মিনিটে নাপোলির গোলরক্ষক অ্যালেক্স মেরেট ডি-বক্সের বাইরে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ১০ জন নিয়ে খেলা নাপোলির বিপক্ষে সুযোগটা ভালভাবেই কাজে লাগায় ওল্ড লেডিরা।

২৮ মিনিটে ফ্রি-কিক থেকে গোল করে জুভেন্টাসকে ১-০ গোলের লিড এনে দেন মিরালেম পিজানিক। ৩৪ মিনিটে ফাউল করায় হলুদ কার্ড দেখেন জুভেন্টাসের পিজানিক। ৩৯ মিনিটে বারনারডেসচির নেওয়া কর্নার থেকে হেড দিয়ে বল জালে জড়ান ইমার ক্যান। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে মাঠ ছাড়ে দু’দল। আলেগ্রির দল।

বিরিত থেকে ফিরে এসেই বিপদে পড়ে অতিথি দলটি। ৪৭ মিনিটে জুভেন্টাসের পিজানিক ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। নাপোলির মতো জুভেন্টাসও ১০ জনের দলে পরিণত হয়। ৬১ মিনিটে ইনসিগনির ক্রস থেকে বল জালে জড়াতে ভুল করেননি ক্যালেজন। ফলে ব্যবধান দাঁড়ায় ২-১ গোলে।

পরে চেষ্টা করেও আর সমতায় ফিরতে পারেনি নাপোলি। ফলে ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আলেগ্রির শিষ্যরা।

এই জয়ে ২৬ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে ১৬ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষস্থান আরও মজবুত করলো ক্রিস্টিয়ানো রোনালদো-পাওলো দিবালাদের জুভেন্টাস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত