রিয়ালের ঘরে রিয়ালকে আবারো হারালো বার্সেলোনা

প্রকাশ : ০৩ মার্চ ২০১৯, ১৬:১১

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় রিয়ালের মাঠে ইভান রাকিটিচের একমাত্র গোলে রিয়াল মাদ্রিদকে হারিয়ে ৮৭ বছরে প্রথমবারমত হেড-টু-হেডে এগিয়ে গেল বার্সেলোনা। এর আগে গত সপ্তাহে কোপা দেল রে’র সেমিফাইনালের অ্যাওয়ে ম্যাচে রিয়ালকে ৩ শূন্য গোলে হারায় কাতালানরা।

২ মার্চ (শনিবার) দিবাগত রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালকে ১-০ গোলে হারায় ভালভার্দের শিষ্যরা।

আর এ জয়ে চির প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে ১৯৩২ সালের পর এই প্রথম এগিয়ে গেছে কাতালান ক্লাবটি। সব প্রতিযোগিতা মিলিয়ে মুখোমুখি লড়াইয়ে বার্সেলোনার এটি ৯৬তম জয়। রিয়ালের জয় ৯৫টি।

শুরুর কিছু সময় বার্সেলোনার রক্ষণকে চাপে রাখলেও ম্যাচের প্রথমার্ধেই গোল পায় বার্সেলোনা। দ্বিতীয় মিনিটেই সুবিধাজনক জায়গায় ফ্রি কিক পায় স্বাগতিকেরা। তবে গ্যারেথ বেল সুযোগ হাতছাড়া করেন। ১৫তম মিনিটে বার্সেলোনার হয়ে গোলমুখে প্রথম শট নেন সুয়ারেজ। সে শট অবশ্য গোলের দেখা পায়নি। ২৬তম মিনিটে সার্জিও রবার্তোর কাছ থেকে ফিরতি পাস পেয়ে হাওয়ায় ভাসানো শটে বল জালে জড়ান রাকিটিচ।

প্রথমার্ধে রামোস আর মেসি কথা-কাটাকাটিতে জড়ালে খেলায় কিছুটা উত্তেজনা ছড়ায়। তবে প্রথম গোলের পর বল জালে জড়াতে পারেনি কোনো দলই।

দ্বিতীয়ার্ধে ফিরে এসে আর কোনো গোল না হলে পরাজয়ের তেতো স্বাদ নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। আর এ জয়ে শীর্ষস্থান আরও মজবুত করে নিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

২৬ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে দুই নম্বরে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের পয়েন্টের ব্যবধান ১০। তালিকার তিন নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের সংগ্রহে ৪৮ পয়েন্ট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত