এল ক্লাসিকোতে রিয়ালকে হারিয়ে ফাইনালে বার্সা

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪৮

স্প্যানিশ কোপা দেল রে’র ২৪০তম ম্যাচের সেমিফাইনালের দ্বিতীয় লেগে রিয়ালের মাঠে লুইস সুয়ারেজের জোড়া গোলে রিয়াল মাদ্রিদকে হারিয়ে ফাইনালে উঠে গেছে কাতালান ক্লাব বার্সেলোনা। এর আগে প্রথম লেগে ১-১ গোলে ড্র করেছিল দু’দল।

২৭ ফেব্রুয়ারি (বুধবার) দিবাগত রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে সোলারির দলকে ৩-০ গোলে হারিয়েছে ভালভার্দের শিষ্যরা। সেমিফাইনালের দুই লেগ মিলিয়ে ৪-১ গোলের ব্যবধানে ফাইনাল নিশ্চিত করেছে কাতালানরা।

এদিন ম্যাচের প্রথমার্ধে গোলশূন্য নিয়ে মাঠ ছাড়ে দু’দল। তবে দ্বিতীয়ার্ধে ফিরেই পঞ্চম মিনিটে লুইস সুয়ারেজের গোলে এগিয়ে যায় কাতালানরা। উসমান ডেম্বেলের বাড়ানো বলে কোনাকুনি শটে গোল করেন এই উরুগুইয়ান স্ট্রাইকার।

৬৯ মিনিটে ভারানের আত্মঘাতী গোলে লিড দ্বিগুণ হয় বার্সার। ডান দিক থেকে সুয়ারেজকে লক্ষ্য করে গোলমুখে ডেম্বেলের বাড়ানো বল ঠেকাতে গিয়ে নিজেদের জালে বল পাঠান ফরাসি এই ডিফেন্ডার।

৭৩ মিনিটে দলের তৃতীয় গোলটি করে বার্সার জয় নিশ্চিত করেন সুয়ারেজ। ডি-বক্সে উরুগুয়ের এই স্ট্রাইকারকেই কাসেমিরো ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। সফল স্পট কিক থেকে গোল আদায় করে নেন তিনি। এ নিয়ে তৃতীয়বারের মতো ক্লাসিকোয় একের অধিক গোল করলেন সুয়ারেজ। রিয়ালের বিপক্ষে সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোল হলো ১১টি।

টানা পঞ্চমবারের মতো শিরোপা জয়ের লক্ষ্যে থাকা বার্সেলোনার প্রতিপক্ষ হবে ভ্যালেন্সিয়া ও রিয়াল বেতিসের মধ্যে অন্য সেমিফাইনালের বিজয়ী দল।

আগামী ২৫ মে হবে ফাইনাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত