২৩৪ রানে প্রথম ইনিংস শেষ করলো বাংলাদেশ

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৪৫

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ধরাশায়ী হওয়ার পর তিন ম্যাচ টেস্ট সিরিজের আজ প্রথম টেস্টে ড্যাসিং ব্যাটসম্যান তামিম ইকবালের দুর্দান্ত সেঞ্চুরিতে ২৩৪ রানে সব উইকেট হারিয়ে প্রথম ইনিংস শেষ করে বাংলাদেশ। তামিমের এই সেঞ্চুরিটি ছিল ক্যারিয়ারের নবম সেঞ্চুরি।

২৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) হ্যামিল্টনের সেডন পার্কে প্রথম ইনিংসে নিউজিল্যান্ডকে ২৩৪ রানের লিড দেয় ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহর দল।

এদিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে দলীয় ৩৩তম ওভারের ৪র্থ বলে নেইল ওয়াগনারকে চার মেরে কাংখিত সেঞ্চুরি পূর্ণ করেন তামিম। এসময় তিনি ১৮টি চার মারেন। পরে ১২৮ বলে ২১ চার ও ১ ছয়ে ১২৬ রান করে গ্রান্টহোমের বলে উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন এই ড্যাসিং ওপেনার।

তামিম ছাড়া উল্লেখ করার মতো রান আসে কেবল লিটন দাস (২৯), সাদমান (২৪) ও মুমিনুল হকের (২৪) রান।

নিউজিল্যান্ডের হয়ে একাই ৫ উইকেট তুলে নেন ওয়াগনার। তিনটি নেন টিম সাউদি। আর একটি করে নেন ট্রেন্ট বোল্ট ও গ্রান্টহোম।

এ ম্যাচে বাংলাদেশের হয়ে অভিষেক হলো পেসার এবাদত হোসেনের।       

নিউজিল্যান্ডের মাটিতে এর আগে সাদা পোশাকে কখনও জয় পায়নি বাংলাদেশ। এবার ভালো সম্ভাবনা থাকলেও ইনজুরির কারণে দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার নেই। বিশেষ করে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের অনুপস্থিতি টাইগারদের বেশ ভাবাচ্ছে।

টেস্টে বাংলাদেশ নিজেদের শেষ পাঁচ ম্যাচের তিনটিতে জয় পেয়েছে। বিপরীতে হেরেছে দুটিতে। অন্যদিকে কিউইরা সমান তিন জয়ের বিপরীতে একটি হার ও একটিতে ড্র করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত