এমবাপের একমাত্র গোলে ম্যানইউকে হারিয়েছে পিএসজি

প্রকাশ | ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৩১

অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে অন্যতম দুই সেরা তারকা নেইমার ও এডিনসন কাভানিকে ছাড়াই কাইলিয়ান এমবাপের একমাত্র গোলে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে ঘাম ঝরানো দারুণ জয় পেলো প্যারিস সেন্ট জর্মেই (পিএসজি)। ইনজুরির কারণে এই মুহুর্তে দলের বাইরে আছেন নেইমার ও এডিনসন কাভানি।

১৭ ফেব্রুয়ারি (রবিবার) দিবাগত রাতে ম্যানইউকে ১-০ গোলে হারিয়েছে পিএসজি।

এদিন মাঠে নেমে প্রথমার্ধে একেবারেই ভোতা দেখিয়েছে পিএসজিকে। প্রথম ৪৫ মিনিটে প্রতিপক্ষে গোলে মাত্র একটি শট নিতে পারেন এমবাপে-পারিদেসরা।

নেইমার-কাভানি ছাড়াও এই ম্যাচে ছিলেন না মিডফিল্ডার মার্কো ভেরোত্তিও। ইতালিয়ান তারকাকে বিশ্রাম দেন কোচ। ১০ মিনিটের সময় ভালো সুযোগ পায় পিএসজি। কিন্তু অ্যাঙ্গেল ডি’মারিয়ার ক্রস থেকে পাওয়া বল কাজে লাগাতে ব্যর্থ হন জার্মান তারকা জুলিয়ান ড্রাক্সলার।

এরপর আর তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি অতিথি পিএসজি। ফলে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবেই। দ্বিতীয়ার্ধের প্রায় আধাঘণ্টা পর গোলের দেখা পায় প্যারিস সাঁ সাঁ। ৭৩ মিনিটে দানি আলভেজের পাস থেকে গোল করেন এমবাপে।

চলতি লিগে ১৮ ম্যাচে ১৯তম গোল করলেন বিশ্বকাপজয়ী ফরাসি ফরোয়ার্ড। এদিন গোল করে ৪৫ বছরের এক মাইলফলক ছাড়িয়েছেন এমবাপে। ফরাসি লিগে প্রথম ১৮ ম্যাচে ১৯ গোল গত ৪৫ বছরে করতে পারেননি অন্য কেউ।

এই জয়ে ২৩ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে সবার উপরে পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা লিলের চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে। দুই ম্যাচ বেশি খেলা লিলের পয়েন্ট ৫০। ২৫ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে এতিয়েন। তাদের সমান ম্যাচে সমান পয়েন্ট হলেও গোল ব্যবধানে চারে মার্সেই। ২৫ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে তিনে লিঁও।