লা লিগায় মেসির গোলে বার্সার জয়

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:০৬

সাহস ডেস্ক

টানা তিন ড্রয়ের পর স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে লিওনেল মেসির একমাত্র গোলে রিয়াল ভায়োদলিদকে হারিয়ে জয়ের দেখা পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন দল বার্সেলোনা।

১৬ ফেব্রুয়ারি (শনিবার) রাতে ন্যু ক্যাম্পে ভায়োদলিদকে ১-০ গোলে হারিয়েছে ভালভার্দের শিষ্যরা।

যদিও গোল মিসের মহড়া না দিলে আরো বড় ব্যবধানেই জিততে পারতো ফেভারিটরা। এমন কী শেষ দিকে পেনাল্টি থেকেও গোল করতে পারেননি মেসি। তার অপর গোলটিও অবশ্য পেনাল্টি থেকে। এর আগে তিনি ছাড়াও সুযোগ মিস করেন লুইস সুয়ারেজ।

এদিন শুরু থেকেই দাপটে খেললেও প্রথম গোলটি পেতে ৪৩ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে বার্সার। পেনাল্টি থেকে গোল করেন মেসি। তবে তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। কারণ ভিডিও রিপ্লেতে জেরার্ড পিকে এমনিতেই পড়ে যান প্রতিপক্ষের ডি-বক্সে। তাকে জোরালো কোনো ফাউল করা হয়নি। এ অবস্থায় ভিএআর প্রযুক্তির সাহায্য নেননি রেফারি।

এই নিয়ে এবারের লা লিগায় ২২ নম্বর গোলটি পেলেন মেসি। মৌসুমে সব মিলিয়ে এটি তার ৩০তম গোল। টানা ১১ মৌসুমে কমপক্ষে ৩০টি করে গোল করার অনন্য কীর্তি গড়লেন এই প্লে-মেকার। কিন্তু এলএম টেনের কীর্তির ম্যাচে মাধুর্যহীন জয় বার্সার।

এই জয়ে ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল বার্সা। ৪৭ পয়েন্ট নিয়ে এরপরই আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ২ পয়েন্ট কম নিয়ে তিনে রিয়াল মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত