নিউজিল্যান্ডকে ২৩৩ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০৩

সাহস ডেস্ক

নেপিয়ারে সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ম্যাকলিন পার্কে শুরটা মোটেই ভালো হয়নি মাশরাফিদের। তবে ধ্বংসস্তূপের উপরে দাঁড়িয়ে একাই দলকে টেনে নিয়ে গেছেন মোহাম্মদ মিঠুন। তার করা ৬২ রানে ভর করেই বাংলাদেশ পৌঁছায় ২৩২ রান পর্যন্ত। স্বাগতিকদের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৩৩ রানের।

শুরুতেই ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরিরা তামিমদের রুগ্ন রূপ বের করে ফেলে। তামিম, লিটনের ব্যাটিং দেখে স্পষ্ট নিউজিল্যান্ডে ভালো প্রস্তুতি ছাড়া খেলা দুষ্কর। 

বাংলাদেশের ইনিংসে দ্বিতীয় ওভারে ৫ রানের মাথায় বোল্টের শিকার হয়ে ব্যক্তিগত ৫ রানে ফিরেন তামিম। নিজে মাত্র এক রান করে দলের ১৯ রানে বিদায় নেন লিটন দাস। ক্রিজে এসে দাঁড়াতে না দাঁড়াতে সাজঘরে ফেরেন মুশফিকও। তিনি করেন ১৪ বলে ৫ রান। ভরসা দেখা যাচ্ছিল বিপিএল জুড়ে খারাপ খেলা সৌম্য সরকারের ব্যাটে। কিন্তু তিনিও ২২ বলে ৩০ রান করে আশাটা মাটিচাপা দিয়ে ফিরে যান। দলকে ফেলে যান আরও চাপে।  

সেই চাপ সামলানোর চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন মোহাম্মদ মিঠুন এবং মাহমুদুল্লাহ। কিন্তু মিঠুনকে রেখে ১৩ রান করে বিদায় নেন মাহমুদুল্লাহ। পরে ব্যাটে নামা সাব্বিরও ১৩ রানে সাজঘরে ফেরেন। দলের রান তখন ৬ উইকেটে ৯৬। এরপর ব্যাট হাতে আশা দেখাচ্ছিলেন মিরাজ। কিন্তু তিনিও ২৭ বলে ২৬ রান করে ফিরে যান। আবার আশা হারা হয় বাংলদেশ। 

তবে অষ্টম উইকেট জুটিতে দারুণ ক্রিকেট খেলেন সাইফউদ্দিন এবং মোহাম্মদ মিঠুন। দু’জনে গড়নে ৮৪ রানের জুটি। ওই জুটিতেই মান বাঁচে বাংলাদেশ দলের। দলীয় ২১৫ রানে ব্যক্তিগত ৪১ রান করে ফিরে যান সাইফউদ্দিন। দলের হয়ে সর্বোচ্চ রান করা মিঠুন ৬২ রান করে ফারগুনরে বলে বোল্ড হন। পরে সাত বল থাকতে ২৩২ রানে থামে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত