প্রিমিয়ার লিগে এভারটনকে হারিয়ে শীর্ষে ম্যানসিটি

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৪৬

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়ে এভারটনের ঘরের মাঠে এভারটনকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি। দলের হয়ে একটি করে গোল করেন গ্যাব্রিয়েল জেসুস ও এমেরিক লাপোর্তে। এই জয়ে লিভারপুলের সমান পয়েন্ট হলেও গোল ব্যবধানে শীর্ষে উঠে যায় সিটি।

৬ ফেব্রুয়ারি (বুধবার) রাতে গোডিসন পার্ক মাঠে এভারটনকে ২-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

ম্যানসিটি একনম্বরে থাকলেও তাদের হটিয়ে জায়গা দখলের সুযোগ পাচ্ছে লিভারপুল। কারণ সিটিজেনদের চেয়ে একটি ম্যাচ কম খেলেছে অল রেডরা। তাই শনিবার এ.এফ.সি. বোর্ন্‌মাউথের বিপক্ষে ম্যাচ রয়েছে ক্লপের দলের। ওই ম্যাচ জিতলেই আবার চূড়ায় লিভারপুল।

ম্যানসিটির এই ম্যাচ হওয়ার কথা ছিল আরও দুদিন পর। কিন্তু এভারটনের মাঠ গোডিসন পার্কে কারাবাও কাপের ফাইনাল হওয়ার কারণে ফিকচার নতুন করে সাজানো হয়। শুরু থেকে ম্যাচের লাগাম সিটির হাতে থাকলেও গোল পেতে অপেক্ষা করতে হয় প্রথমার্ধের শেষ মিনিট পর্যন্ত। এসময় ডেভিড সিলভার সেট-পিচ থেকে হেডে দারুণ গোল করেন ফরাসি সেন্টারব্যাক এমেরিক লাপোর্তে। চলতি মৌসুমে সেট-পিচ থেকে ১৭তম গোল হজম করে এভারটন।

এদিন ম্যাচের পুরো নিয়ন্ত্রণই ছিল ম্যানসিটি হাতে। পুরো ম্যাচে অতিথি ডিফেন্ডারদের একবারের জন্যেও পরীক্ষায় ফেলতে পারেননি এভারটন ফরোয়ার্ডরা। তবে বলের দখল থাকলেও সেভাবে গোল পাচ্ছিল না সিটি। অবশেষে যোগ করা সময়ে (৯৭ মিনিটে) দ্বিতীয় গোল পায় তারা। পরিবর্ত হিসেবে নামা কেভিন ডি ব্রুইনের ক্রস থেকে হেডে গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস।

এই জয়ে ২৬ ম্যাচে ৬২ পয়েন্ট ম্যানসিটির। এক ম্যাচ কম খেলা লিভারপুলের পয়েন্ট একই। ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তিনে আছে টটেনহ্যাম হটস্পার। সমানসংখ্যক ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে চারে চেলসি। ২৫ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে পাঁচনম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড। এক পয়েন্ট কম নিয়ে ছয়ে আর্সেনাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত