বছরের প্রথম কোপা দেল রের ম্যাচে রিয়াল-বার্সার ড্র

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৩২

সাহস ডেস্ক

বছরের প্রথম বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের ম্যাচ দিয়ে শুরু হয়েছে স্প্যানিশ কোপা দেল রের লিগ। কোপা দেল রের সেমিফাইনালে প্রথম লেগে রিয়াল-বার্সার হাই ভোল্টেজ ম্যাচটি ড্র হয়েছে।

৬ ফেব্রুয়ারি (বুধবার) রাতে বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্পে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে স্বাগতিক বার্সেলোনা।

ফাইনালে ওঠার এই প্রথম লেগের লড়াইয়ে লুকাস ভাসকেসের গোলে এগিয়ে গিয়েছিল রিয়ালই। তবে ম্যালকমের সমতাসূচক গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

ম্যাচ শুরুর আগে বার্সেলোনার হয়ে সুপারস্টার লিওনেল মেসি খেলতে নামবেন কি না, সেটা নিয়েই তুমুল আলোচনা চলছিল। শেষ পর্যন্ত দ্বিতীয়ার্ধে মাঠে নামেন মেসি। কিন্তু দলের জয় এনে দিতে পারেননি। শুরু থেকেই এদিন বার্সেলোনার রক্ষণভাগকে একের পর এক আক্রমণে তটস্থ রাখে রিয়াল শিবির। ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় তারা। করিম বেনজেমার পাস থেকে স্প্যানিশ মিডফিল্ডার ভাসকেস নিখুঁত এক টাচে গোল করেন।

এরপর কয়েকবার গোল হজম করতে করতেও বেঁচে যায় বার্সেলোনা। তবে ৩৩ মিনিটে স্রেফ দুর্ভাগ্যের কারণে সমতায় ফেরা হয়নি বার্সেলোনার। রাকিটিচের হেড রিয়ালের গোলরক্ষককে পরাস্ত করলেও পোস্টে লেগে ফিরে আসে। কিন্তু দ্বিতীয়ার্ধে আর হতাশ হতে হয়নি কাতালানদের। ম্যাচের ৫৭ মিনিটে লুইস সুয়ারেজের শট পোস্টে লেগে ফিরে আসে। ফিরতি বলে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ম্যালকম গোল করে ১-১ সমতা ফেরান ম্যাচে।

এরপর দুই দলই ক্ষিপ্রগতিতে কয়েকবার আক্রমণ চালালেও আর গোল হয়নি। ৬৪ মিনিটে মাঠে নামা মেসি দারুণ কিছু ভেল্কি দেখালেও গোলের দেখা পাননি।

আগামী ২৮ ফেব্রুয়ারি দ্বিতীয় লেগে আবার মুখোমুখি হবে দুই দল। রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে হবে সেই ম্যাচ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত