অবশেষে খুলনাকে হারিয়ে প্লে-অফে ঢাকা

প্রকাশ | ০২ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৩৯

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) টানা পাঁচ ম্যাচ হারের পর প্রথম রাউন্ডের শেষ ম্যাচে খুলনা টাইটানসকে হারিয়ে প্লে-অফ পর্ব নিশ্চিত করেছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

২ জানুয়ারি (শনিবার) বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে মাহমুদউল্লাহর দলকে ৬ উইকেটে হারিয়েছে সাকিবের দল।

এর আগে ১ জানুয়ারি (শুক্রবার) কুমিল্লা ভিক্টোরিয়ানসের কাছে মাত্র ১ রানে হেরে বড় বিপদে পড়ে সাকিবের ঢাকা ডায়নামাইটস। রাজশাহী কিংসের তুলনায় রান রেটে এগিয়ে থেকে তালিকার পাঁচ নম্বরে ছিল দলটি। ঢাকা আজ খুলনার সঙ্গে হারলে প্লে-অফে খেলা হতো রাজশাহী কিংসের।

তবে আজ টসে হেরে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় ঢাকা ডায়নামাইটস। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে খুলনা। দলের হয়ে সর্বোচ্চ ৩০ রান আসে ডেভিড ওয়াইজের ব্যাটে। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান আসে নাজমুল হোসেন শান্তর ব্যাটে। 

২০ ওভার শেষে সব মিলে ৯ উইকেট হারিয়ে মাত্র ১২৩ রান সংগ্রহ করে টাইটানসরা।

ঢাকার হয়ে ২টি করে উইকেট নেন রুবেল হোসেন ও সাকিব আল হাসান। ১টি করে উইকেট নেন সুনীল নারিন ও কাজী অনিক।

জবাবে ব্যাট করতে নেমে ঢায়নামাইটসের দুই ওপেনার দলীয় ৪৩ রান পর্যন্ত অবিচ্ছেদ্য থাকেন। প্রথমে নারিনকে ৩৫ রানে ফেরান মোহাম্মদ সাদ্দাম। এরপর সাকিবকে ১ রানে মাহমুদুল্লাহ আর মিজানুর রহমানকে শূন্য রানে ফেরান তাইজুল ইসলাম। 

আরেক ওপেনার উপল থারাঙ্গা ৩০ বলে ৪২ রান করে আউট হন মাহমুদুল্লাহ'র বলে। শেষদিকে কাজী নুরুল হাসান সোহানের ২৭ ও কাইরন পোলার্ডের ৯ রানে ভর করে ৫.১ ওভার হাতে রেখে ৬ উইকেটে ম্যাচ জিতে নেয় ডায়নামাইটস।

এই জয়ে রাজশাহী কিংসকে টপকে ১২ পয়েন্ট নিয়ে তালিকায় চতুর্থ হয়ে শেষ চারে জায়গা নিশ্চিত করল ঢাকা ডায়নামাইটস।