ইংল্যান্ড যুবাদের হারিয়ে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ যুবারা

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০১৯, ২০:১৬

সাহস ডেস্ক

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটের জয় নিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯। এর আগে প্রথম ম্যাচেও ৫ উইকেটের জয় পায় স্বাগতিকরা।

৩১ জানুয়ারি (বৃহস্পতিবার) কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে ২-০তে এগিয়ে বাংলাদেশ যুবারা।

এদিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ অধিনায়ক জেমি স্মিথ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ২৫৬ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা। 

ইংল্যান্ড যুবাদের হয়ে দলীয় সর্বোচ্চ রান আসে লুইস গোল্ডওয়ার্থির ব্যাটে। ৯১ বলে ৭৩ রান করেন তিনি। এছাড়া, অধিনায়ক স্মিথ ৪৮, উইল স্মিড ৪৩, বেন চার্লসওর্থ ৩৯ রান করেন। 

বাংলাদেশের হয়ে একাই ৪ উইকেট নেন মৃত্যুঞ্জয় চৌধুরী। এছাড়া একটি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব, আশরাফুল ইসলাম ও রিশাদ হোসেন।

২৬৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশের দুই ওপেনার দারুণ শুরু এনে দেন। তানজিদ হাসান ও প্রান্তিক নওরোজ নাবিল মিলে গড়েন ৮৮ রানের জুটি। তবে নাবিলের ফিরে যাওয়ায় ভাঙে সে জুটি। 

তবে অপর প্রান্তে নিজের হাফসেঞ্চুরি পূরণ করেন তানজিদ। দলীয় সর্বোচ্চ ৭০ রানও আসে তার ব্যাট থেকে। বাংলাদেশ অধিনায়ক আকবর আলীর ব্যাট থেকে আসে ৫৭ রান। মাহমুদুল হাসান জয় ৫২ রানে ও মৃত্যুঞ্জয় ১২ রানে অপরাজিত থাকেন।

ম্যান অব দ্যা ম্যাচ হন তানজিদ। 

একই মাঠে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি ম্যাচটি হবে ২ ফেব্রুয়ারি। সিরিজে আছে দুটি চার দিনের ম্যাচ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত