লা লিগায় ৪০০তম গোলের মাইলফলকে মেসি

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৯, ১২:২৪

স্প্যানিশ লা লিগায় প্রথম খেলোয়াড় হিসেবে ৪০০তম গোলের মাইলফলক স্পর্শ করে নতুন রেকর্ড গড়েছেন আর্জেন্টাইন ও বার্সেলোনা ফুটবল জাদুকর লিওনেল মেসি।

১৩ জানুয়ারি (রবিবার) রাতে ক্যাম্প ন্যুয়ে এইবারের বিপক্ষে ৩-০ গোলে জয় পায় মেসির বার্সেলোনা। এই ম্যাচে গোল করে নতুন রেকর্ড গড়েন ক্ষুদে জাদুকর।

এদিন খেলার ৫৩ মিনিটের মাথায় সুয়ারেজের পাস থেকে লক্ষ্যভেদ করেন মেসি। এ গোলটি দিয়েই ৪০০ গোলের অনন্য মাইলফলক স্পর্শ করেন বার্সা অধিনায়ক।

২০১৪ সালেই তেলমা জারাকে পেছনে ফেলে লা লিগার ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার খেতাব নিজের দখলে নিয়েছিলেন মেসি। এবার সেই গোলের ধারায় ছুঁলেন অনন্য এ রেকর্ডটি।

চলতি মৌসুমে গোল ছন্দেই আছেন মেসি। এখন পর্যন্ত ২৩ ম্যাচ খেলে ২৫ গোল করেছেন গোলমেশিন মেসি। এর মধ্যে ১৭ গোলই তার লা লিগায়।

লা লিগার গত ৫ ম্যাচে ৮ বার বিপক্ষের জালে বল জড়িয়েছেন তিনি। ৮ গোলের মধ্যে লেভান্তের বিপক্ষে একটি হ্যাটট্রিক রয়েছে।

মেসির মাইলফলক গড়া ম্যাচে ব্রাজিলিয়ান তারকা ফিলিপ্পে কুতিনহোর বানিয়ে দেয়া বলে লক্ষ্যভেদ করে গোলের খাতা খোলেন লুইস সুয়ারেজ।

৫৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। এর ৬ মিনিট পরই সার্জি রবার্তোর থ্রোইন কাজে লাগিয়ে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন সুয়ারেজ। ৩-০ তে দুর্বল এইবারকে পরাস্ত করে মেসির বার্সা।

এমন মাইলফলকের পর মেসিকে আবারও ভিনগ্রহের অসাধারণ খেলোয়াড় বলে মন্তব্য করেছেন বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে।

৪০০ গোল অবিশ্বাস্য জানিয়ে মেসির প্রশংসায় বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে বলেন, ‘আমি অনুভব করতে পারছি মেসি ৫০০ গোলের মাইলফলকও ছুঁয়ে ফেলবে একদিন।’

প্রশংসা ঝড়ে পড়ল সুয়ারেজের মুখ থেকেও। ম্যাচ শেষে সুয়ারেজ বলেন, ‘অবশ্যই মেসি সেরা। বার্সার সঙ্গে মেসি ইতিহাস গড়েই চলেছে।’

মেসির পর লা লিগার শীর্ষ গোলদাতার তালিকায় সেরা পাঁচে জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ান রোনালদো (৩১১), হুগো সানচেজ (২৩৪ গোল) ও মাদ্রিদ কিংবদন্তি রাউল (২২৮)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত