টেনিস প্রতিযোগিতায় ব্যাংককে বাংলাদেশ দল

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ১৪:১৭

সাহস ডেস্ক

আন্তর্জাতিক টেনিস ফেডারেশন অনুমোদিত ‘আইটিএফ এশিয়ান অনূর্ধ্ব ১৪ ডেভলপমেন্ট চ্যাম্পিয়নশিপস ২০১৯ : ডিভিশন-২’ টেনিস প্রতিযোগিতায় অংশ নিতে ব্যাংককে রয়েছে বাংলাদেশ দল।

আজ ০৮-১৮ জানুয়ারি ২০১৯ পর্যন্ত থাইল্যান্ডে অনুষ্ঠিত হচ্ছে এ প্রতিযোগীতা। প্রতিযোগিতায় বাংলাদেশ, ভূটান, কম্বোডিয়া, কিরঘিজস্তান, লাওস, ম্যাকাও, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মায়ানমার, নেপাল, পাকিস্তান, সিঙ্গাপুর, তুর্কমেনিস্তান ও তাজিকিস্তান দল অংশগ্রহণ করবে।

একই ভেন্যুতে অনুষ্ঠিতব্য দুটি প্রতিযোগিতায় প্রতিটি দেশ থেকে ৩ জন বালক ও ৩ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহণ করবে। প্রথম প্রতিযোগিতা ০৮-১২ জানুয়ারি পর্যন্ত এবং দ্বিতীয় প্রতিযোগিতা ১৪-১৮ জানুয়ারি ২০১৯ পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ টেনিস ফেডারেশনের চিফ কোচ মো: মোজাহিদুল হক এর নেতৃত্বে বাংলাদেশ দলের ৩ জন বালক ও ৩ জন বালিকা প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। মোহাম্মদ রুমান হোসেন, মাহাদী হাসান আলভি, জুবায়েদ উৎস এবং মাসফিয়া আফরিন, সাদিয়া আফরিন ও সুবর্না খাতুন। প্রতিযোগিতায় অংশগ্রহনকারী দেশের দলগত সাফল্যের ভিত্তিতে দুটি দেশ ডিভিশন-২ হতে ডিভিশন-১ এর উন্নীত হবে। 

এছাড়াও খেলোয়াড়গণ ব্যাক্তিগত ফলাফল অনুযায়ী এশিয়ান অনূর্ধ্ব ১৪ বছরের র‌্যাংকিং পয়েন্ট অর্জন করবে এবং ব্যাক্তিগত সাফল্যের ভিত্তিতে ডিভিশন-১ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের দলভুক্ত হওয়ার সুযোগ পাবে। প্রতিযোগিতায় অংশগ্রহণ শেষে বাংলাদেশ দল আগামী ১৯ জানুয়ারি ২০১৯ দেশে ফিরবে।

সাহস২৪.কম/ইতু/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত