অতীত ভুলের প্রায়শ্চিত্ত হয়ে গেছে: আশরাফুল (ভিডিও)

প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৯, ১৮:৪৬

সাহস ডেস্ক

‘আমি যে অন্যায় করেছিলাম সে শাস্তি পেয়েছি। সে কারণেই কিন্তু ৫ বছর ৯ মাস বাইরে ছিলাম এই ফরম্যাটে। আমি অন্যায় স্বীকার করেছি এবং প্রায়শ্চিত্ত পেয়েছি’- বললেন মোহাম্মদ আশরাফুল।

২ জানুয়ারি (বুধবার) বিসিবি একাডেমি মাঠে চট্টগ্রাম ভাইকিংসের জার্সিতে অনুশীলনে নামার আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান আশরাফুল কথা বললেন অতীত-বর্তমান নিয়ে। মাঠে নেমে পড়ার আগে জানালেন, অতীত ভুলের প্রায়শ্চিত্ত হয়ে গেছে তার।

ঘরোয়া টি-টুয়েন্টির জনপ্রিয় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ মৌসুম শুরু হচ্ছে আগামী ৫ জানুয়ারি (শনিবার)। ফিক্সিং-নিষেধাজ্ঞা শেষ করে পাঁচ বছর পর এ সংস্করণে খেলবেন আশরাফুল।

আশরাফুল বলেন, ‘যেহেতু গত দুই বছর প্রিমিয়ার লিগ, বিসিএল, এনসিএলে মোটামুটি ভালো ক্রিকেট খেলেছি। আমার যারা ভক্ত আছেন, তারা অপেক্ষা করছেন আবার জাতীয় দলে ফিরে আসার জন্য। তাদের জন্য হলেও চেষ্টা করব।’

ঘরোয়ায় ফিরে যেসব ফরম্যাটে খেলছেন, তাতে রানেই আছেন আশরাফুল। বিপিএলেও সেটা ধরে রাখতে চান। সঙ্গে জানিয়ে রাখলেন লাল-সবুজের জার্সিতে ফেরার ইচ্ছেটাও।

৩৪ বছর বয়সী আশরাফুল বিপিএলের ষষ্ঠ আসরে চট্টগ্রাম ভাইকিংসের জার্সিতে খেলবেন। প্লেয়ার্স ড্রাফটে ক্যাটাগরি ‘সি’ থেকে তাকে দলে টানে ভাইকিংস ফ্রাঞ্চাইজি।

২০১৩ সালে বিপিএলের দ্বিতীয় আসরে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ ওঠে আশরাফুলের বিরুদ্ধে। তখন অভিযোগ স্বীকার করে নেয়ায় নিষেধাজ্ঞায় পড়েন। প্রথম দুটি আসরে তিনি খেলেছিলেন তখনকার ফ্র্যাঞ্চাইজি ঢাকা গ্লাডিয়েটর্সে। আশরাফুল, ফ্র্যাঞ্চাইজি ঢাকা গ্লাডিয়েটর্স উভয়কেই সেসময় বহিষ্কার করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত