বেলের হ্যাটট্রিকে ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল

প্রকাশ : ২০ ডিসেম্বর ২০১৮, ১৬:৫৫

সাহস ডেস্ক

ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে গ্যারেথ বেলের হ্যাটট্রিকে এশিয়ান ক্লাব চ্যাম্পিয়ন কাশিমা আন্টলারসকে হারিয়ে টানা তৃতীয়বারের মত ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ।

১৯ ডিসেম্বর (বুধবার) রাতে সেমিফাইনালে কাশিমা আন্টলারসকে ৩-১ গোলে উড়িয়ে সান্টিয়াগো সোলারির দল।

শুরু থেকেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের আধিপত্য ছিল চোখে পড়ার মতো। প্রথমার্ধের শেষ সময় পর্যন্ত গোলের জন্য অপেক্ষা করতে হয়। বিরতিতে যাওয়ার কিছু আগেই, ৪৪ মিনিটে কাশিমার রক্ষণভাগে আঘাত হানেন বেল।

মার্সেলোর কাছ থেকে বল পেয়ে দারুণ গোল করে রিয়াল শিবিরে উল্লাস বয়ে নিয়ে আসেন তিনি। বিরতির পর যেন আরও বিধ্বংসী বেল। ৫৩ এবং ৫৫ মিনিটে আবারও জোড়া গোল করেন এই ওয়েলসম্যান।

৫৩ মিনিটে কাশিমা রক্ষণভাগের ফুটবলার ইয়ামামোতোর ভুলে ডি-বক্সের ভেতর বল পেয়ে গোল করেন বেল। এর ঠিক দু`মিনিট পর আবারও সেই মার্সেলোর ক্রস থেকে নিজের হ্যাটট্রিক পূরণ করেন তিনি। ৬ গোল করে ক্লাব বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এখন তিনি। ৭ গোল করে সবার উপরে রয়েছেন রোনালদো।

তাছাড়া লিওনেল মেসি, রোনালদোর পর দ্বিতীয় ফুটবলার হিসেবে তিনটি ক্লাব বিশ্বকাপে গোল করার অনন্য কীর্তি গড়লেন বেল। সেই সঙ্গে রোনালদো ও লুইস সুয়ারেজের পর এই টুর্নামেন্টে হ্যাটট্রিক করেন টটেহ্যামের সাবেক তারকা। ৭৮ মিনিটে কাশিমার হয়ে দই একটি গোল শোধ করেন।

শেষ পর্যন্ত ৩-১ গোলের জয়ে টানা তৃতীয় ও সবমিলিয়ে চতুর্থবারের মত ফাইনালে রিয়াল মাদ্রিদ। শনিবার ফাইনালে তারা মুখোমুখি হবে সংযুক্ত আরব আমিরাতের আল আইনের। মঙ্গলবার রাতে কোপা লিবার্তোদোরেস চ্যাম্পিয়ন রিভার প্লেটকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে আল আইন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত