টেস্ট ক্যারিয়ারে শচীনকে ছুঁলেন বিরাট

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৮, ১৪:৪৬

সাহস ডেস্ক

ভারতীয় সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি টেস্ট ক্যারিয়ারের ২৫তম সেঞ্চুরি করে ছুঁয়ে ফেললেন স্বদেশি কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে। এই সেঞ্চুরি করে আরেকটি রেকর্ডেও নাম লেখালেন ভারতীয় বিরাট।

অস্ট্রেলিয়ার মাঠে ছয় সেঞ্চুরি করে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে অনন্য উচ্চতায় বসে ছিলেন শচীন। পার্থের নতুন স্টেডিয়ামে প্রথম ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি করে লিটল মাস্টারকে ছুঁয়ে ফেললেন ভারত অধিনায়ক। চলতি ম্যাচে বাকি আছে আরেকটি ইনিংস, সিরিজে বাকি দুই ম্যাচ। শচীনকে পেছনে ফেলার হাতছানি কোহলির সামনে।

আজ ১৬ ডিসেম্বর (রবিবার) রেকর্ড গড়া সেঞ্চুরি পেতে মাঠে বেশ পরীক্ষা দিতে হয়েছে কোহলিকে। স্টার্ক, কামিন্স, হ্যাজেলউডদের হাত থেকে ঘণ্টায় ৮৫ মাইল বেগে ছুটে আসা বুলেটগতির বল, তোপ সামলে ২১৮ বলে পেয়েছেন কাঙ্ক্ষিত শতক। পঞ্চাশের নিচে স্ট্রাইকরেটে পাওয়া শতকটি কোহলির ক্যারিয়ারের দ্বিতীয় মন্থরতম।

সেঞ্চুরির পর অবশ্য বেশিক্ষণ উইকেটে থাকা হয়নি ভারত অধিনায়কের। ২৫৭ বল খেলে ১২৩ রানে কামিন্সের বলে ধরা পড়েছেন হ্যান্ডসকম্বের হাতে। ফেরার আগে ১৩ চারের সঙ্গে একটি ছয়ের মারে সাজিয়েছেন ইনিংসটি।

অধিনায়ক ফেরার পর পথ হারিয়েছে ভারতও। ২৫৪ রান তুলতেই নিজেদের অষ্টম ব্যাটসম্যানকে হারিয়ে বসেছে সফরকারীরা। অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে করেছিল ৩২৬ রান। সেটি থেকে বেশ পিছিয়েই প্রথম টেস্টে জিতে এগিয়ে থাকা ভারত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত