ওয়েস্ট ইন্ডিজকে ২৫৬ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

প্রকাশ | ১১ ডিসেম্বর ২০১৮, ১৮:০৪

অনলাইন ডেস্ক

প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিকরা। আজ দ্বিতীয় ওয়ানডেতে জিতলেই নিশ্চিত হয়ে যাবে সিরিজ। এমন সমীকরণের ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা খুব একটা ভালো না হলেও তৃতীয় ও পঞ্চম উইকেট জুটির দৃঢ়তায় শেষ পর্যন্ত ২৫৫ রান গড়ে।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচে দলীয় ১৪ রানে ইমরুল কায়েস ছয় বল খেলে নিজের ঝুলিতে কোনো রান না নিয়েই সাজঘরে ফিরলে শুরুতেই ধাক্কা লাগে বাংলাদেশের ইনিংসে।

অবশ্য শুরুর এই ধাক্কা সামলান মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। তৃতীয় উইকেটে দুজনে ১১১ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথ দেখান। পরে তামিম ৬৩ বলে ৫০ ও মুশফিক ৮০ বলে ৬২ রান করে আউট হন।

পরে মাহমুদউল্লাহ ও সাকিব আল হাসান পঞ্চম উইকেটে ৬১ রান করলে আশা দেখে বাংলাদেশ। কিন্তু মাহমুদউল্লাহ ৩০ রান করে করে সাজঘরে ফেরার পর সৌম্য সরকার (৬) নেমে বেশিক্ষণ থাকতে পারেননি। পরে চোটে আক্রান্ত লিটন দাস আবার নেমে ৮ রান করে আউট হন।

আর সাকিব ৬২ বলে ৬৫ রানের চমৎকার একটি ইনিংস খেললে দলের সংগ্রহটা বড় হয়।   

এই ম্যাচটির পর বাংলাদেশ দল চলে যাবে সিলেটে। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে ১৪ ডিসেম্বর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। এ ছাড়া তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে ১৭, ২০ ও ২২ ডিসেম্বর। প্রথম টি-টোয়েন্টি সিলেটে, বাকি দুটি হবে ঢাকায়।

সাহস২৪.কম/রিয়াজ