ফিওরেন্টিনাকে হারিয়ে ৬০ বছরের রেকর্ডে সেরা জুভেন্টাস

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৮, ১২:৪৫

সাহস ডেস্ক

ইতালিয়ান সিরি আ’ লিগে ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে ফিওরেন্টিনাকে হারিয়ে ৬০ বছরেরও বেশি আগের একটি রেকর্ড ছুঁয়ে সেরা শুরু করেছে জুভেন্টাস। দলের আরো দুটি গোল করেন রদ্রিগো বেনতানকুর ও জিওর্জিও চিয়েল্লিনি।

১ নভেম্বর (শনিবার) রাতে স্বাগতিক ফিওরেন্টিনাকে ৩-০ গোলে হারিয়েছে অ্যালিগ্রির শিষ্যরা। 

এদিন শুরু থেকেই দাপট দেখায় জুভেন্টাস। ম্যাচের ৩১ মিনিটে বেনতানকুরের গোলে লিড নেয়ার পর দ্বিতীয়ার্ধে ৬৯ মিনিটে চিয়েল্লিনি ব্যবধান দ্বিগুণ করেন। পরে ৭৯ মিনিটে পেনাল্টি থেকে করেন সিআর সেভেন। ১৯৫৭ সালে জুভদের হয়ে প্রথম ১৪ ম্যাচে গোলের দুই অঙ্ক ছুঁয়েছিলেন ওয়েলশ সুপারস্টার জন চার্লস।

এই গোলের মাধ্যমে পোল্যান্ডের ক্রিজিসটফ পিয়াটেকের সঙ্গে যৌথভাবে টপ স্কোরার হয়ে গেছেন রোনালদো। উভয়েরই এখন গোল সংখ্যা ১০। এদিন গোল করে ১৯৫০’র দশকের একটি রেকর্ডে ভাগ বসিয়েছেন পর্তুগিজ তারকা।

ফিওরেন্টিনার বিপক্ষে আরও মাইলফলক স্পর্শ করেছে জুভেন্টাস। ইউরোপের শীর্ষ পাঁচটি ক্লাবের মধ্যে একমাত্র তারাই চলতি মৌসুমে প্রতিপক্ষে মাঠে অপরাজিত।

লিগে ১৪ ম্যাচে ১৩ জয় ও এক ড্রয়ে শীর্ষস্থান মজবুত করা জুভিদের পয়েন্ট ৪০। ১১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা নাপোলি। তৃতীয় স্থানে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ২৮।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত