ইমরুলকে ধাক্কা দিয়ে

আচরণবিধি ভঙ্গের দায়ে এক ম্যাচ নিষিদ্ধ গাব্রিয়েল

প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৮, ১৩:৪৪

সাহস ডেস্ক

চট্টগ্রাম টেস্টে আচরণবিধি ভঙ্গের দায়ে এক ম্যাচ নিষিদ্ধ হলেন ওয়েস্ট ইন্ডিজের তারকা পেসার শ্যানন গাব্রিয়েল। তাই বাংলাদেশের বিপক্ষে ঢাকায় সিরিজের দ্বিতীয় টেস্টে দলের বাইরে থাকতে হচ্ছে তাঁকে।

চলমান টেস্টের প্রথম দিনে অষ্টম ওভারে সময় বাংলাদেশের ওপেনার ইমরুল কায়েসের সঙ্গে অশালীন আচরণ করেন গাব্রিয়েল। তা ছাড়া ইচ্ছাকৃতভাবে ধাক্কা দেন। তাই গাব্রিয়েলের বিপক্ষে ম্যাচ রেফারির কাছে অভিযোগ দায়ের করেন আম্পায়ার।

আইসিসির আচরণবিধির ২ দশমিক ১২ ধারা ভাঙায় গাব্রিয়েলকে দুটি ডিমেরিট পয়েন্ট ও ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করেন ম্যাচ রেফারি। তাঁর মোট ডিমেরিট পয়েন্ট হয়েছে পাঁচ। এরআগে ২০১৭ সালের এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে জ্যামাইকা টেস্টে আচরণবিধি ভঙ্গ করায় তিনটি ডিমেরিট পয়েন্ট ও ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছিল তাঁকে। তাই ২৪ মাসের মধ্যে পাঁচ পয়েন্ট পাওয়ায় এক ম্যাচ নিষিদ্ধ হন গাব্রিয়েল।

আইসিসির নিয়মনুযায়ী চারটি ডিমেরিট পয়েন্ট হলেই একটি টেস্ট অথবা দুটি ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নিষিদ্ধ হবেন সেই খেলোয়াড়। তাই ৩০ নভেম্বর থেকে ঢাকায় শুরু হওয়া সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলতে পারবেন না গাব্রিয়েল।

এই শাস্তি মেনে নিয়েছেন গাব্রিয়েল। তাই চট্টগ্রাম টেস্টের ম্যাচ রেফারি ডেভিড বুন আনুষ্ঠানিকভাবে শুনানি ডাকেননি।

চলতি বছর ওয়েস্ট ইন্ডিজের হয়ে আট টেস্টে ৩৬ উইকেট শিকার করেছেন গাব্রিয়েল। তাই ওয়েস্ট ইন্ডিজ দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় গাব্রিয়েল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত