জয় ব্রাজিলের, ইঞ্জুরিতে নেইমার

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৮, ১৮:২৭

সাহস ডেস্ক

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে রিশার্লিসনের একমাত্র গোলে ক্যামেরুনকে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রেখেছে ব্রাজিল। ব্রাজিলের জয়ের দিনে ম্যাচের শুরুতেই ইঞ্জুরিতে পড়েছে সেলেসাওদের সেরা তারকা নেইমার।

আজ ২১ নভেম্বর (বুধবার) ভোরে ক্যামেরুনকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল।

এদিন ম্যাচের ৫ মিনিটেই এগিয়ে যেতে পারতো ব্রাজিল। অ্যালেক্স সান্দ্রোর পাস থেকে দুই ডিফেন্ডারকে কাটিয়ে দারুণ এক শট নিয়েছিলেন অ্যালান। সেই শট ফিরিয়ে দেন ক্যামেরুন গোলরক্ষক আন্দ্রে ওনানা। পরের মিনিটে নেইমারের দূরপাল্লার শট লক্ষ্যভ্রষ্ট হয়। সেই শটের পর ঊরুতে টান লাগে নেইমারের। প্রাথমিক চিকিৎসার পর শেষ পর্যন্ত মাঠই ছাড়তে বাধ্য হন তিনি।

ম্যাচের ২১ মিনিটে ডি-বক্সের মধ্যে গোলরক্ষককে একেবারে একা পেয়ে গিয়েছিলেন রবার্তো ফিরমিনো। তার শটও ফিরিয়ে দেন সেই গোলরক্ষক ওনানাই। ৪৫তম মিনিটে ব্রাজিলকে আর আটকে রাখতে পারেননি ওনানা। কর্নার থেকে আসা বলে লাফিয়ে উঠে দারুণ এক হেডে জাল খুঁজে নেন নেইমারের পরিবর্তে নামা রিশার্লিসন।

বিরতির পরে ৫২তম মিনিটে গোল শোধ করার দারুণ সুযোগ হাতছাড়া করে ক্যামেরুন। কার্ল তোকো একাম্বাইয়ের ক্রসে ফাঁকায় ঠিকভাবে পা ছোঁয়াতে পারেননি স্টিফেন বাহোকেন। পরের মিনিটে বদলি গোলকিপার জোসেফ ওন্দোয়ার ভুলে একেবারের ফাঁকায় বল পেয়ে গিয়েছিলেন গ্যাব্রিয়েল জেসাস। কিন্তু তার শট বারে লেগে ফিরে আসে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত