মুমিনুল ও মুশফিকের সেঞ্চুরির দিনে জুটির রেকর্ড

প্রকাশ : ১১ নভেম্বর ২০১৮, ১৫:৫২

বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার দুই টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে টসে জিতে ব্যাট করতে নেমে ২৬ রানের মাথা তিন উইকেট হারিয়ে চাপে পড়েছিল স্বাগতিক বাংলাদেশ। সেখান থেকে মুমিনুল ও মুশফিকের সেঞ্চুরিতে দলকে টেনে নিয়ে গেছেন ২৬৩ রানের নির্ভরশীল একটি স্কোরে। আর এই স্কোরের পেছনে এক কথায় পুরোটা অবদান এই দুই ব্যাটসম্যানের। আর তাদের ব্যাটে ভর করেই এলো বাংলাদেশের চতুর্থ উইকেটের সর্বোচ্চ রানের জুটির রেকর্ড।

আজ ১১ নভেম্বর (রবিবার) মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চলতি জিম্বাবুয়ে-বাংলাদেশ টেস্ট ম্যাচে মুমিনুল-মুশফিকের ব্যাট থেকে আসা এখন পর্যন্ত ২৩৯ রানের জুটিই বাংলাদেশের সর্বোচ্চ চতুর্থ রানের জুটি। তাদের আগে এই রেকর্ডের মালিক ছিলেন মুমিনুল ও লিটন দাস। তাদের রান ছিল ১৮০। চলতি বছরেই শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রামে এই রান তোলেন তারা।

এছাড়া ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৬৭ রান আছে সাকিব আল হাসান ও নাইম ইসলামের, ২০১৭ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে সাকিব-তামিমের ১৫৫ রানের জুটি আছে বাংলাদেশের হয়ে।

তবে বিশ্ব ক্রিকেটে চতুর্থ উইকেটের রেকর্ডের মালিক অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। ২০১৫ সালের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যাডাম ভোজেস ও শন মার্শের ৪৪৯ রানের জুটিটিই সব চেয়ে বেশি রানের চতুর্থ রানের জুটি।

মুমিনুল অপরাজিত আছেন ১৪৩ ও মুশফিক তাকে সঙ্গ দিচ্ছেন ১০৬ রানে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত