ফুটবলের থেকে যৌন সংসর্গই বেশি পছন্দ করি: পেপ

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৮, ১২:৫৯

সাহস ডেস্ক

পেপ গার্দিওলার বার্সেলোনায় খেলেই অমরত্ব অর্জন করেছেন- লিওনেল মেসি থেকে শুরু করে দানি আলভেজ, সার্জিও বুসকেটস, জেরার্ড পিকে, আন্দ্রেস ইনিয়েস্তা, জাভি হার্নান্দেজ।

স্বাভাবিকভাবেই এঁদের প্রত্যেকের সঙ্গে গার্দিওলার সম্পর্কও অন্য রকম। গার্দিওলার অধীনে বার্সেলোনার সোনালি সময়ের ওপর ভিত্তি করে বানানো তথ্যচিত্র ‘টেক দ্য বল, পাস দ্য বল’-এ গার্দিওলার অধীনে দুবার চ্যাম্পিয়নস লিগ জেতা ডিফেন্ডার দানি আলভেজ প্রিয় কোচের খেলানোর ধরনের ভূয়সী প্রশংসা করেছেন। গার্দিওলা সম্পর্কে আলভেজ এতটাই উচ্চকিত ছিলেন যে বলেছেন, ‘গার্দিওলার অধীনে খেললে প্রিয়তমার সঙ্গে যৌন সংসর্গের চেয়েও বেশি সুখ পাওয়া যায়!’

শিষ্যর এহেন প্রশংসাবাণী শুনে গার্দিওলা তো হেসেই খুন! সংবাদ সম্মেলনে শিষ্যর কথার সঙ্গে ‘দ্বিমত’ পোষণ করে চওড়া হাসি দিয়ে তিনি বলেছেন, ‘আমি ফুটবলের থেকে যৌন সংসর্গই বেশি পছন্দ করি।’ আলভেজের মতো অনেক খেলোয়াড়ই গার্দিওলাকে পছন্দ করেন, যাঁরা অন্তত এই স্প্যানিশ কোচের অধীনে খেলেছেন। এ নিয়ে কথা বলার সঙ্গে সাবেক সুইডিশ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচকেও সূক্ষ্ম খোঁচা মেরেছেন গার্দিওলা, ‘আমি জানি চাইলে সেসব মানুষের একটা বড় তালিকা করা যাবে, যারা আমাকে অনেক পছন্দ করে, আর দানি তাদের মধ্যে অন্যতম। তাই হয়তো এমন কথা বলেছে ও। কিন্তু সুইডেনসহ বেশ কিছু জায়গায় এমন কিছু লোক বাস করে, যারা আবার আমাকে সহ্যই করতে পারে না। তারা এখন নিয়মিত ফুটবলও খেলে না। না, আমি সে দেশের সমর্থকদের কথা বলছি না!’

গার্দিওলার বার্সেলোনাতে এক মৌসুম খেলেই কোচের সঙ্গে বিবাদে জড়িয়ে বার্সেলোনা ছাড়েন ইব্রাহিমোভিচ। সেই তখন থেকে শুরু করে এখন পর্যন্ত সময় পেলেই গার্দিওলাকে খোঁচা মারতে ভোলেন না ইব্রা। এমনিতেই নিয়মিত বেফাঁস কথা বলে আলোচনায় আসা ইব্রা সাবেক কোচের এই খোঁচা খাওয়ার পর চুপ করে বসে থাকবেন না নিশ্চিত!

আট বছর বার্সেলোনায় সাফল্যমণ্ডিত সময় কাটানোর পর দানি আলভেজ যোগ দেন জুভেন্টাসে। সেখানে এক মৌসুম খেলে যোগ দেন নেইমারের সতীর্থ হিসেবে, ফরাসি ক্লাব পিএসজিতে। এদিকে বার্সেলোনা থেকে বায়ার্ন মিউনিখ ঘুরে গার্দিওলা এখন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির কোচ। সিটির হয়ে গত মৌসুমে লিগও জিতেছেন তিনি।

সাহস২৪.কম/শামীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত