রোনালদিনহোর ব্যাংক অ্যাকাউন্টে মাত্র ৬ ইউরো

প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৮, ১৮:২৪

সাহস ডেস্ক

খেলোয়াড়ি জীবনে দুটি পা দিয়ে কি না করেছেন! কত কারিকুরি! দুই পায়ের ঝটকায় কত বাঘা বাঘা ডিফেন্ডারকে বোকা বানিয়েছেন। অবাক করেছেন গোটা বিশ্বকে! এখন ফুটবল ছেড়ে দিয়ে কাটাচ্ছেন অবসর। কিন্তু এখনো একই ভাবে সবাইকে অবাক করে যাচ্ছেন। এক সময়ের বিশ্বের সেরা খেলোয়াড়ের ব্যাংক অ্যাকাউন্টে এখন কত জমা জানেন? মাত্র ৬ ইউরো! 

ঘটনা সকলের অগোচরেই থাকত। রোনালদিনহো জরিমানার মুখোমুখি হওয়াতেই তো বেরিয়ে এল ঘটনাটি। ব্রাজিলীয় তারকা ও তাঁর ভাই কয়েক বছর আগে একটি সংরক্ষিত এলাকায় নির্মাণকাজ করায় মামলায় ফেঁসেছিলেন। কিছুদিন আগে আদালত সেই মামলার রায় ঘোষণা করে। এতে ২ মিলিয়ন ইউরো জরিমানা হয় রোনালদিনহো ও তাঁর ভাইয়ের।

সে অর্থ আদায় করতে গিয়েই বেরিয়ে এল আসল তথ্যটা। ব্যাংকে রয়েছে মাত্র ২৪.৬৩ ব্রাজিলিয়ান রেইস। ইউরোর হিসাবে মাত্র ৫.৭৯ ইউরো। বাংলাদেশি টাকায় ৫৫২ টাকা। রোনালদিনহোর ব্যাংক হিসাবের এই অবস্থা দেখে তার পাসপোর্ট বাতিল করেছে আদালত।

এমন আর্থিক অবস্থাতেও রোনালদিনহোর জীবনযাত্রায় কোনো প্রভাব পড়েনি। সেই হাস্যোজ্জ্বল চেহারা। গত দুই সপ্তাহে চীন-জাপানও ঘুরে এসেছে। নিয়মিতই ইউরোপ-আফ্রিকা যান। সেটি কোন ব্যাংক হিসাব ব্যবহার করে কে জানে! নাইকির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে এখনো আছেন। কিছুদিন আগেই নাইকি তাঁর নামে একটি বিশেষ বুটি বানিয়েছে।

কিন্তু এই জরিমানা তাঁকে দিতেই হবে। একসময়ের এজেন্ট ও তার ভাই রোবার্তো ডি এসিস মোরেইরা নিজের অংশের টাকা পরিশোধ করে দিয়েছেন। এখন রোনালদিনহোর পালা। তিনি এই জরিমানা কীভাবে দেবেন কে জানে!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত