জিততে হলে অসাধ্য সাধন করতে হবে বাংলাদেশকে

প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৮, ১২:৫২

স্বাগতিকদের লক্ষ্য ৩২১ রানের। কিন্তু জিম্বাবুয়ে বোলারদের জবাব পাচ্ছেন না বাংলাদেশি ব্যাটসম্যানরা। একের পর এক আসছেন আর যাচ্ছেন। ৪৬.৫ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১১১। বিরতিতে যাওয়ার আগেই ৫ উইকেট হারিয়ে বিপদে টাইগাররা। এই ম্যাচ জিততে হলে অসাধ্য সাধন করতে হবে বাংলাদেশকে।

শেষ খবর পর্যন্ত প্রথম সেশন শেষে ১১১ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছে স্বাগতিকরা। ৩ রান নিয়ে ক্রিজে আছেন মুশফিকুর রহিম। জয়ের জন্য এখন দরকার ২১০ রান।

আজ ৬ নভেম্বর (মঙ্গলবার) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ শিবিরে মূলত ধস নামিয়েছেন জিম্বাবুয়ের পার্টটাইম বোলার রাজা। ডান-হাতি এই স্পিনার একাই তুলে নিয়েছেন তিনটি উইকেট। একটি করে উইকেট লাভ করেছেন কাইল জার্ভিস আর ব্যান্ডন মাভুতা।

আগের দিনের ২৬ রানের পূঁজি নিয়ে খেলতে নামেন দুই ওপেনার। দলীয় ৫৬ রানের মাথায় ফিরে গেলেন ৭৫ বলে ব্যক্তিগত ২৩ রান করা লিটন দাস। ইমরুল কায়েসকে সঙ্গ দিতে গিয়ে দলীয় ৬৭ রানে আউট হন মুমিনুল হক। ৮৩ রানে ইমরুলের পর ১০১ রানের মাথায় মাঠ ছাড়েন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদও। আরও ১০ রান যোগ হবার পর আউট হলেন নাজমুল হাসান শান্ত। লাঞ্চ বিরতিতে যাবার দুই বল আগে বাম-হাতি এই ব্যাটসম্যান ক্যাচ তুলে দেন সিকান্দার রাজার হাতে। আর তাই আম্পায়াররা আরও এক বল না খেলানোর আগে মাঠ ছেড়েছেন দুই দল নিয়ে।

বিরতির পর ১৩ বলে ৩ রান করা মুশফিকুর রহিমের সঙ্গে ক্রিজে নামবেন অভিষিক্ত আরিফুল হক। প্রথম ইনিংসে এই দুইজনই ছিলেন বাংলাদেশের সবচেয়ে সফলতম ব্যাটসম্যান।

ইতিহাস বলছে, এ পরিস্থিতি থেকে জিততে হলে অসাধ্য সাধন করতে হবে বাংলাদেশকে। গড়তে হবে দুটি অনন্য রেকর্ড। নিজেদের টেস্ট ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড গড়তে হবে টাইগারদের। আগের রেকর্ডটি ২১৫। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ রান তাড়া করে জেতে টিম বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত