লিওনেসার বিপক্ষে বার্সার ঘাম ঝরানো জয়

প্রকাশ : ০১ নভেম্বর ২০১৮, ১৩:২৩

সদ্য শেষ হওয়া এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকে ৫-১ গোলের বড় ব্যবধানে হারানোর সুখস্মৃতি নিয়ে স্প্যানিশ দ্বিতীয় সর্বোচ্চ টুর্নামেন্ট কোপা দেল রে’তে নেমেছিল বার্সেলোনা। তবে আসরটির সেরা ৩২’র প্রথম লেগে তৃতীয় সারির দল কালতুরাল লিওনেসার বিপক্ষে শেষ মুহূর্তের নাটকীয়তায় কষ্টার্জিত ঘাম ঝরা এক জয় নিয়ে মাঠ ছাড়ে আরনেস্তো ভালভার্দের শিষ্যরা। যদিও ২৩টি ফাউল করে ৬টা হলুদ আর ১ লাল কার্ড দেখেও লিওনেসার খেলোয়াড়েরা তাদের হার আটকাতে পারেনি।

এদিন লিওনেসার বিপক্ষে বার্সেলোনার মূল দলের সাতজন খেলোয়াড় ছিলেন না। ‘বি’ দল থেকে সাতজন খেলোয়াড়কে নিয়ে ছিলেন কাতালান কোচ আর্নেস্টো ভালভার্দে। এমন দিনে দুর্দান্ত কিছু সেভ করে দলকে রক্ষা করেছেন গোলকিপার ইয়াসপার সিলেসেন।

৩১ অক্টোবর (বুধবার) রাতে লিওনেসার মাঠ স্তাদিও মিউনিসিপাল রেইনো দি লিওনে স্বাগতিকদের ১-০ গোলে হারায় বার্সেলোনা।

শুরুতেই গোলের সুযোগ পায় বার্সেলোনা। কিন্তু ব্যর্থ হয় তারা। উল্টো ১১ মিনিটে গোল খেতে বসেছিল কাতালানরাই। রক্ষা করেন গোলকিপার সিলেসেন। মিনিট দু-এক পর আবারও সুযোগ পায় বার্সা। এবারও ব্যর্থ হন ম্যালকম। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার পর যোগ হওয়া সময়ের প্রথম মিনিটে ডেম্বেলের ক্রস থেকে নিখুঁত প্লেসমেন্টে গোল করে দলকে জয় উপহার দেন লেংলেট।

গোল পরিশোধ করতে গিয়ে ব্যর্থ হয় লিওনেসরা। উল্টো ফাউল করে সের্হিও মার্কোস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা। কিন্তু আর কোনো গোল আদায় করে নিতে পারেনি বার্সা।

এই জয়ে দ্বিতীয় লেগের আগে এগিয়ে থাকল বার্সা। পরের লেগ হবে বার্সার মাঠ ন্যু ক্যাম্পে ৪-৬ ডিসেম্বরের মধ্যে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত