মেসির সম্মাননায় আসছে ‘লিও মেসি ট্রফি’

প্রকাশ : ৩১ অক্টোবর ২০১৮, ১৭:৩৬

‘আপনাকে মেসির ব্যপারটি বিবেচনা করতে হবে। আমার মনে হয়, সে আর কিছুদিনের ভেতরেই ফুটবল ইতিহাসের সর্বোচ্চ খেলোয়াড় হিসেবে বিবেচিত হবে, যদিও সে ইতোমধ্যেই বিশ্বসেরা হয়েছে’- গোল ডটকমকে দেওয়া এক সাক্ষাৎকারে লা লিগার প্রেসিডেন্ট হ্যাভিয়ের তেবাস বলেছেন।

গোল কিংবা অ্যাসিস্ট করা সবদিক থেকেই স্প্যানিশ ক্লাব ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা ফুটবলার নাম বলা যায় লিওনেল মেসি। বার্সেলোনার হয়ে খেলা লিওনেল মেসির এই ক্যারিশম্যাটিক পারফরম্যান্সকে সম্মান জানিয়ে এবার লা লিগায়ও আসতে যাচ্ছে বিশেষ এক সম্মাননা। ‘লিও মেসি’ নামে একটি পুরস্কার চালুর ইঙ্গিত দিয়েছেন লা লিগার প্রেসিডেন্ট।

মেসির নামে একটি পুরস্কার দেওয়ার ইঙ্গিত দিয়ে তেবাস বলেন, ‘তার কোনো শেষ নেই। সে সবসময়ে উচ্চ লেভেলে থাকে এবং কখনো হারতে চায় না। ভবিষ্যতের জন্য মেসির নামে ট্রফি চালু করা একটি উত্তম প্রস্তাব। লিগের সেরা খেলোয়াড়টিকে দেওয়া হবে এই ট্রফি এবং যেই ট্রফির নামকরণ হবে ‘লিও মেসি ট্রফি’।

ইতোমধ্যে লা লিগার সেরা গোলদাতাকে তেলমো জারা ট্রফি দেওয়ার রীতি আছে। প্রচলিত আছে পিচিচি পুরস্কার। ভবিষ্যতে এর সঙ্গে যুক্ত হবে লা লিগার সেরা খেলোয়াড়ের পুরস্কার। তবে মেসি অবসর নেওয়ার পর এই পুরস্কার চালু করবে লা লিগা এমনটাই ইঙ্গিত দিয়েছে।

পাঁচবারের বর্ষসেরা এই আর্জেন্টাইন নয়বার লা লিগা জিতেছেন। স্পেনের শীর্ষস্থানীয় লিগের ইতিহাসে মেসিই সর্বোচ্চ গোলদাতা। বর্তমানে হাতের চোট নিয়ে প্রায় তিন মাসের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েছেন মেসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত