অবশেষে এনওসি পাচ্ছেন সাকিব

প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৮, ১৬:২৫

সাহস ডেস্ক

চলতি বছরের ডিসেম্বরে প্রথম টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগ ছেড়েছে সংযুক্ত আরব আমিরাত (এএএল)। আর এই আরব আমিরাত টি-টোয়েন্টি লিগের জন্য অনাপত্তিপত্র (এনওসি) দেয়া হচ্ছে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানকে। তবে তিনি এনওসি পেলেই টুর্নামেন্টটিতে খেলতে পারবেন এমন নয়, সেজন্য তাকে পুরোপুরি ফিট থাকতে হবে। যদি না থাকেন তাহলে এনওসি নিয়েও খেলতে পারবেন না।

আজ ৩০ অক্টোবর (মঙ্গলবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কার্যালয়ে সংবাদ মাধ্যমকে এতথ্য দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা প্রধান আকরাম খান।

আকরাম বলেন, ‘একটা মেডিক্যাল রিপোর্ট দেবে। ওটা পজেটিভ থাকলে ওকে আমরা অনাপত্তিপত্র দিয়ে দিচ্ছি। ওর এনওসি ইতিবাচক আছে। ওর যেটা হয়েছে ও তো একবছরের মধ্যে অপারেশন করতে পারবে না এবং ওর ব্যথা ও নেই। মেডিক্যালি যদি ফিট থাকে তাহলে ও খেলতে পারবে। না হলে নয়।’

উল্লেখ্য, চলতি বছরের ১৯ ডিসেম্বর থেকে ২০১৯ সালের জানুয়ারির ১১ তারিখ পর্যন্ত আবুধাবি, দুবাই ও শারজায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি লিগে অংশ নিতে চেয়ে বিসিবি বরাবর অনাপত্তিপত্র চেয়ে আবেদন করেছিলেন সাকিব। কিন্তু তার আবেদনের প্রেক্ষিতে তাৎক্ষণিক সাড়া দেয়নি বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থাটি।

চলতি বছেরের শুরুতে বাঁহাতের কনিষ্ঠায় পাওয়া চোট এখনও তিনি পুরোপুরি কাটিয়ে উঠতে পারেননি। ফলে ঘরের মাঠে চলমান জিম্বাবুয়ে সিরিজে তাকে থাকতে হয়েছে দলের বাইরে।

মেলবোর্নের বিশেষজ্ঞ চিকিৎসক ডেভিড হয়কে দেখিয়ে দেশে ফিরে সংবাদ মাধ্যমকে যা বলেছেন তাতে তার আঙুলের সংক্রমণ নিয়ন্ত্রণে থাকলে আগামী এক মাসের মধ্যেই তিনি মাঠে নামতে পারবেন। সেটা না হলে কো কারণে ব্যথা ফিরলে অস্ত্রপচার করতেই হবে। সেজন্য তাকে অপেক্ষা করতে হবে নুন্যতম ৬ মাস, একবছরও লাগতে পারে।

সাহস২৪.কম/শামীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত