মেসি-রোনালদোকে ছাড়াই আজ এল ক্লাসিকো

প্রকাশ : ২৮ অক্টোবর ২০১৮, ১৩:৫৯

সাহস ডেস্ক

ধ্রুপদী ফুটবলের বড় বিজ্ঞাপন এল ক্লাসিকো। এতদিন রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার এই বিজ্ঞাপনের কেন্দ্রীয় আকর্ষণ হয়ে ছিলেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। ডান হাত স্লিংয়ে ঝুলিয়ে মেসি থাকবেন গ্যালারিতে। রোনালদো পুরোপুরি অন্য দেশে। তাদের থাকাতে উত্তেজনা, রোমাঞ্চের পারদ ছুঁয়ে যেত শীর্ষ। অথচ এবারই প্রথম সেই বিজ্ঞাপন থেকে গায়েব দুই মহাতারকা! ২০০৭ সালের পর মাঠে গড়াচ্ছে মেসি-রোনালদোহীন দ্বৈরথ। 

আজ ২৮ অক্টোবর (রবিবার) রাত সোয়া ৯টায় মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। দেখাবে সনি টেন-২।

গত ৯ বছর লিওনেল মেসি বনাম ক্রিস্টিয়ানো রোনালদোর নামেই রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার এই ম্যাচের উত্তাপ ছড়াত। ৯ বছরে এই প্রথম এ দুই তারকা নেই। তারা না থাকাতে অন্যভাবে অঙ্ক কষছেন দুই দলের কোচ।

মেসি-রোনালদোর না থাকাকে খুব একটা গুরুত্ব দিচ্ছেন না বার্সেলোনা কোচ আর্নেস্টো ভালভার্দে। তার মন্তব্য, ‘মেসি-রোনালদো আসার আগেও এল ক্ল্যাসিকো হত। সেখানেও যথেষ্ট উদ্বেগ থাকত। এই ম্যাচ ঘিরে মাঠে তো শুয়োরের মাথাও ফেলা হয়েছে।’

শুধু মেসি-রোনালদোই নন, এই ম্যাচে ইনজুরির কারণে খেলতে পারবেন না আরও কয়েকজন। রিয়ালের দানি কারভাহাল এখনও সুস্থ হননি। মারিয়ানো দিয়াজের খেলাও অনিশ্চিত। বার্সেলোনায় নেই দুই ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি ও থমাস ভার্মিলান।

মেসি না থাকায় রিয়াল কোচ হুলেন লোপেতেগি কিছুটা হলেও স্বস্তি পাচ্ছেন। যদিও মেসিকে ছাড়াও বার্সা বেশ ভালো ফর্মে। তবু ৩৮টি এল ক্ল্যাসিকোতে সর্বোচ্চ ২৬ গোল যার, সেই তারকা না থাকা তো স্বস্তিরই।

সাহস২৪.কম/শামীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত