বিরাটের রেকর্ডের দিনে নাটকীয় ‘টাই’

প্রকাশ : ২৫ অক্টোবর ২০১৮, ০২:৫১

সাহস ডেস্ক

ম্যাচটা ছিল ৬৪২ রানের। ফল পেতে অপেক্ষা করতে হল শেষ বল পর্যন্ত। ম্যাচটা কিছুক্ষণ ছিল ভারতের পক্ষে, কিছুক্ষন ছিল উইন্ডিজের পক্ষে। উইন্ডিজের জিততে হলে হাঁকাতে হবে ছয় আর ড্র করতে চার। শাই হোপস বেছে নিলেন শেষটাই। তাতে ভারতের দেয়া ৩২১ রানের লক্ষ্যকে ছুঁয়ে রুদ্ধশ্বাস এক ‘টাই’ উপহার দিলো ওয়েস্ট ইন্ডিজ!

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে অধিনায়ক বিরাট কোহলির ১০ হাজার রানের রেকর্ডের দিনে নাটকীয় ‘টাই’ করেছে ভারত। এর আগে প্রথম ম্যাচে ক্যারেবিয়দের বিপক্ষে ৮ উইকেটে জয় পেয়েছিল ভারত।

২৪ অক্টোবর (বুধবার) বিশাখাপত্তনম মাঠে ম্যাচ ‘টাই’ করে দু’দল।

প্রথম ম্যাচে তিনশো রান তাড়া করতে নেমে একটি শতরান করেছিলেন অধিনায়ক বিরাট কোহলি। এদিন টসে জিতে প্রথমে ব্যাট করে করে ফেললেন আর একটি ঝড়ো শতরান। একদিনের ক্রিকেটে ব্যক্তিগত ৩৭তম শতরানটি করে ফেললেন বিরাট। পাশাপাশি দ্রুততম ১০ হাজার রানের মাইলফলকও স্পর্শ করলেন। এতসব কৃর্তি গড়ার পরও শেষ হাসিটা হাসতে পারলেন না ভারত অধিনায়ক। ওয়েস্টি ইন্ডিজের দুই ব্যাটসম্যান শিমরন হেটমেয়ার আর শেই হোপের ব্যাটিং তাণ্ডবে ভারতের বোলাররা নাকানি চুবানি খেয়েছে। তবে শেষ পর্যন্ত টাই হয়েছে ম্যাচটি।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩২১ রান করে বিরাট কোহলির দল। জবাবে ব্যাট করতে নেমে ভারতের বোলারদের ওপর চড়াও হন সফরকারীরা।

৬৪ বলে ৯৪ রানের ঝকঝকে এক ইনিংস খেলে জয়ের স্বপ্ন দেখান হেটমেয়ার। তবে অল্পের জন্য সেঞ্চুরি মিস হয় এই মিডল অর্ডার ব্যাটসম্যানের। তবে শেষ পর্যন্ত ক্রিজে টিকে ছিলেন শেই হোপ।

শেষ ওভারে প্রয়োজন ছিল ১৪ রানের। উমেশ যাদবের ওভারটিতে ১৩ রান তুলে ফেললে শেষ পর্যন্ত নাটকীয় ভাবে ইনিংসটি থামে। ওয়েস্ট ইন্ডিজ শিবিরও ভারতের মতো ৫০ ওভারে ৩২১ রান করে। এতে কোনও দুই দলই জয় না পেয়ে ‘টাই’ নিয়ে মাঠ ছাড়ে।

ভারতের হয়ে তিনটি উইকেট তুলে নেন কুলদিপ জাদব। একটি করে উইকেট শিকার করেন উমেশ জাদব, জুযবেন্দ্র চাহাল, মোহাম্মদ শামি।

ম্যাচ সেরা হয়েছেন বিরাট কোহলি।

সাহস২৪.কম/শামীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত