এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল বাংলাদেশ

প্রকাশ : ২৪ অক্টোবর ২০১৮, ২৩:০২

তৃতীয় ম্যাচ না গড়িয়েই সিরিজ জিতল বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জয়ের পর আজ চট্টগ্রামে দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত ফর্মে থাকা ইমরুল কায়েসের ব্যাটে ভর করে জিম্বাবুয়ের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ জিতল স্বাগতিক বাংলাদেশ। এতে দুই ম্যাচে ২৩৪ রান করেন কায়েস। এখন মাত্র ওয়াইট ওয়াশ করার বাকি।

আজ ২৪ অক্টোবর (বুধবার) চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে ৭ উইকেটে জয় পেয়েছে টাইগার বাহিনীরা।

এদিন টসে জিতে আগে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিক দলপতি মাশরাফি। ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করে সফরকারী জিম্বাবুয়ে।

জবাবে খেলতে নেমে ৪৪.১ ওভারে ৭ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ দল।

প্রথম ম্যাচে ১৪৪ রান করা ইমরুল কায়েস দ্বিতীয় ম্যাচে মাত্র ১০ রানের জন্য ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করতে পারলেন না। ১১১ বলে ৭ চারে ৯০ রান করে রাজার বলে চিগুম্বুরার হাতে ক্যাচ তুলে দিয়ে সাজ ঘরে ফিরে যান বাঁহাতি এই ওপেনার।

শুধু কায়েসই নন, তার সাথে থাকা আরেক ওপেনার অসাধারণ খেলেও ১৭ রানের জন্য সেঞ্চুরি মিস করেন লিটন দাস। ৭৭ বলে ১২ চার ও ১ ছক্কায় ৮৩ রান করে রাজার বলে ত্রিপানোর হাতে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফিরে যান এই ডান-হাতি ব্যাটসম্যান।

এরপর সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বিপরিতে দলে থাকা ফজলে রাব্বি আজও কিছু করতে পারলেন না। তিনি সাজ ঘরে ফিরে যান শূন্য রানে। পরে ক্রিজে থাকা মিস্টার ডিপেনডেবল মুশফিকুর রহিম মিঠুনকে নিয়ে সহজেই জয় তুলে নিয়ে মাঠ ছাড়েন। এতে মুশফিক ৫২ বলে ২ চার ১ ছক্কায় ৪০ রান করেন এবং মিঠুন ২১ বলে ২ চার ১ ছক্কায় ২৪ রান করেন।

এর আগে ব্যাট করতে নামা সফরকারী দলের মধ্যে উইকেট রক্ষক ব্রান্ডন টেইলর ৭৩ বলে ৯ চার ১ ছক্কায় ৭৫ রানের ঝড়ো ইনিংস খেলে মাহামুদউল্লাহর বলে এলবি হয়ে ফিরে যান সাজ ঘরে। পরে সেন উইলিয়াম সন ৭৬ বলে ২ চারে ৪৭ রান এবং সিকান্দার রাজা ৬১ বলে ৩ চার ২ ছয়ে ৪৯ রান করে আউট হয়ে যান।

বাংলাদেশের হয়ে মোহাম্মদ সাইফুদ্দিন ১০ ওভার বল করে ৪৫ রান দিয়ে ৩ উইকেট নেন এবং মাশরাফি, মোস্তাফিজ, মিরাজ ও মাহামুদউল্লাহ ১টি করে উইকেট নেন।

সফরকারী জিম্বাবুয়ের হয়ে সিকান্দার রাজা ১০ ওভারে ১ মেডেন নিয়ে ৪৩ রান দিয়ে ৩ উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত