আনন্দ ফিরেছে দেশের হোম অব ক্রিকেটে

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৮, ১৫:০৯

সাহস ডেস্ক

ঘরের মাঠে ক্রিকেট মানেই উৎসব। যে কোন আন্তর্জাতিক ম্যাচ গড়ালেই শের ই বাংলার চত্বর মাতিয়ে রাখে ক্রিকেট পাগল এই জাতি। কিন্তু গেল ৮ মাস বর্ণিল আয়োজন দেখা যায়নি মিরপুর জুড়ে। চলতি বছরের ১৫ ফেব্রুয়ারী বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ছিল এই মিরপুরের সবশেষ আন্তর্জাতিক ম্যাচ। এরপর কেটে গেছে ৭ মাসেরও বেশি সময়। অবশেষে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার সিরিজ দিয়ে সেই আনন্দ ফিরেছে দেশের হোম অব ক্রিকেটে।

আজ ২১ অক্টোবর (রবিবার) স্টেডিয়ামের চত্বর ঘুরে সেই রঙিন আনন্দই চোখে পড়ল। লাল-সবুজের পতাকা হাতে গ্যালারির পানে ছুটছেন ভক্তরা। ছোট-বড় নানান আকারের পতাকা! ঢাউস সাইজের, ছোট ছোট, রিস্ট ব্যান্ড এমনকি বাহারি টুপির ওপরেও প্রিয় দেশের পতাকার আচর টেনে দেয়া হয়েছে।

আর সেগুলোই বুকে, মাথায়, কপালে ও হাতের কব্জিতে ধারণ করে টাইগার ভক্তরা ছুটছেন গ্যালারির পানে। কেউবা রং তুলির ছোঁয়ায় গালেও আঁকিয় নিচ্ছেন।

দুপুর বারোটা মানে তো ম্যাচ শুরুর আড়াই ঘণ্টা আগের কথা। তপ্ত রোদ। কিন্তু তাও যেনো ক্লান্ত করতে পারছে না তাদের। বিরক্তির লেশ মাত্র নেই কোথাও। হোক না প্রতিপক্ষ জিম্বাবুয়ে। তাতে কী আসে যায়? প্রিয় মাশরাফি ও প্রিয় বাংলাদেশ খেলবে এতেই উৎসব মুখর হাজারো দর্শকের উল্লাসে।

উপস্থিত কয়েকজনের সঙ্গে কথা বলেও আঁচ করা গেল ঘরের মাঠে খেলা দেখতে কতটা মুখিয়ে থাকে সমর্থকরা। এক ভক্ত বলেন, ‘অনেক দিন পর মিরপুরে খেলা হচ্ছে। মাঠে না এসে পারা যায়? তাছাড়া খেলাটা তো আমাদেরই। কতদিন পর মাঠে বসে মাশরাফির খেলা দেখব।’

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত