‘এই বছরই ব্যালন ডি’অরের যোগ্য এমবাপে’

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ১৬:৩৪

সাহস ডেস্ক

ভবিষ্যতে কাইলিয়ান এমবাপের হাতে ব্যালন ডি’অর দেখার আশা প্রকাশ করেছেন অনেকে। কিন্তু পিএসজি স্ট্রাইকারকে এই বছরই ব্যালন ডি’অরের যোগ্য মনে করছেন ক্লাব সতীর্থ জিয়ানলুইজি বুফন।

পিএসজিকে ঘরোয়া ট্রেবল ও ফ্রান্সকে বিশ্বকাপ জেতাতে দারুণ অবদান রেখেছেন এমবাপে। ব্যালন ডি’অরের জন্য মনোনীত ৩০ জনের মধ্যে আছেন তিনি।

চার গোল করে রাশিয়া বিশ্বকাপের সেরা তরুণ খেলোয়াড় নির্বাচিত হওয়া এ স্ট্রাইকার এবার পুরস্কারের জন্য লড়বেন ক্রিস্তিয়ানো রোনালদো, লিওনেল মেসি ও নেইমারদের মতো তারকার সঙ্গে।

এই মৌসুমেও দুরন্ত এমবাপে। পিএসজির জার্সিতে ৭ ম্যাচে ১০ গোল করেছেন। তাকে ভবিষ্যৎ ব্যালন ডি’অর জয়ী হিসেবে দেখলেও বুফন মনে করেন এবারই সবচেয়ে এগিয়ে তিনি।

পিএসজি গোলরক্ষক বলেছেন, ‘তার যে গুণ, যেটা সে মাঠে দেখায় এবং বিশ্বকাপে যতটা গুরুত্বপূর্ণ অবদান রেখেছে তাতে এর দাবিদার সে। আমি উল্টোটা বলতে পারি না।’

এমবাপের প্রতিভায় মুগ্ধ বুফন, ‘ইতালিতে তাকে (রবার্তো) বাজ্জিও, (আলেসান্দ্রো) দেল পিয়েরো ও (ফ্রান্সেস্কো) টট্টির সঙ্গে তুলনা করা হয়। কিন্তু তার অন্যরকম প্রতিভা ও কৌশলী গুণ আছে যেটা আমি খুব কম দেখেছি। এটা অবিশ্বাস্য। সে যদি উদ্যোমী হয় এবং স্বাভাবিক আচরণ ধরে রাখে, তাহলে অনেক দিন টিকবে।’

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত