উরুগুয়েকে হারিয়েছে র‍্যাঙ্কিংয়ে পিছনে থাকা জাপান

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৮, ১৩:১৪

সাহস ডেস্ক

ফিফা র‍্যাংকিংয়ে পেছনের দিকে থেকেও রাশিয়া বিশ্বকাপে জাপান বেশ দারুণ পারফরম্যান্স দেখিয়েছে। বিশ্বকাপে বেলজিয়ামের বিপক্ষে ২ গোলে এগিয়ে থেকেও ম্যাচ হেরে যায় জাপান। কিন্তু নিজেদের হারিয়ে ফেলেনি তা আবারও প্রমাণ করল তারা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৭ গোলের রোমাঞ্চকর এক ম্যাচে র‍্যাঙ্কিংয়ের পাঁচ নম্বরে থাকা সাউথ আমেরিকার পরাশক্তি উরুগুয়েকে হারিয়ে দেয় জাপান।

১৬ অক্টোবর (মঙ্গলবার) জাপানের সাইতামা স্টেডিয়ামে উরুগুয়েকে ৪-৩ গোলে হারিয়েছে জাপান।

নিজেদের মাঠে টাকুমি মিনামিনোর গোলে ১০ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। ১৮ মিনিটে উরুগুয়ের গ্যাস্টন পেরেইরো সমতা ফেরান। কিন্তু ম্যাচের ৩৬ মিনিটে আবারও এগিয়ে যায় জাপান। জার্মান ক্লাব ওয়ার্দার ব্রেমেনে খেলা ফরোয়ার্ড উয়ুইয়া ওসাকো করেন দ্বিতীয় গোলটি।

এগিয়ে থেকেই বিরতিতে যায় ব্লু সামুরাইরা। ফিরে অস্কার তাবারেজের গোলে আবারও সমতায় ফেরে উরুগুয়ে। ৫৭ মিনিটে পিএসজি ফরোয়ার্ড এডিনসন কাভানির গোলে এগিয়ে যায় উরুগুয়ে।

কিন্তু স্বাগতিকদের ঝলক যে বাকি ছিল তখনও। কাভানির করা গোলের মাত্র দুই মিনিট পর রিতসু দোয়ান তৃতীয় দফায় এগিয়ে দেয় জাপানকে। আর ৬৬ মিনিটে টাকুমি মিনিমো নিজের দ্বিতীয় গোলের মাধ্যমে দলের জয় নিশ্চিত করে ফেলে প্রায়।

কিন্তু নাটক যেনো থামছিলোই না। ৭৫ মিনিটে উরুগুয়ের হয়ে তৃতীয় গোল করেন ক্রিস্টিয়ান রদ্রিগেজ। ম্যাচ তখন এক কথায় জমে উঠেছে। শেষপর্যন্ত অবশ্য জয় আর পাওয়া হয়নি কাভানিদের। আর এই হারে দ্বিতীয় ম্যাচে হারের স্বাদ পায় উরুগুয়ের। এর আগেও সাউথ কোরিয়ার বিপক্ষে ২-১ গোলে হারে অস্কার তাবারেজের শিষ্যরা।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত