ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচ কখনও বন্ধুত্বপূর্ণ হতে পারে না: ইকার্দি

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ১৬:১২

সাহস ডেস্ক

ফুটবলে ব্রাজিল ও আর্জেন্টিনা মানে খুবই উত্তেজনা পূর্ণ ম্যাচ। সেই ম্যাচ হোক ফ্রেন্ডলি বা কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টের। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দুই চিরপ্রতিদ্বন্দ্বী মুখোমুখি হওয়ার আগে চিরকালীন সেই উত্তাপের কথা মনে করিয়ে দিয়েছেন আর্জেন্টিনার মাউরো ইকার্দি।

আজ ১৬ অক্টোবর (মঙ্গলবার) সৌদি আরবের রিয়াদে আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচে পরস্পরের মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনা। কিন্তু আর্জেন্টাইন স্ট্রাইকার ইকার্দি মনে করেন, ব্রাজিলের সঙ্গে ‘ফ্রেন্ডলি’ ম্যাচ বলে কিছু হয় না!

রাশিয়া বিশ্বকাপে ব্রাজিল বা আর্জেন্টিনা কেউই সমর্থকদের প্রত্যাশাপূর্ণ করতে পারেনি। বিশ্বকাপের পরে আর্জেন্টিনা দল থেকে আপাতত দূরে রয়েছেন লিওনেল মেসি। নতুন কোচ লিয়োনেল স্কোলানি চেষ্টা চালাচ্ছেন নতুন একটা দল গড়ে তোলার। যে দলে ফিরে এসেছেন ইন্টার মিলানের ইকার্দি। যে ইকার্দিকে বিশ্বকাপে না নিয়ে যাওয়ায় বিতর্কের ঝড় উঠেছিল।

সেই ইকার্দি এখন বলছেন, ‘ব্রাজিল বনাম আর্জেন্টিনার ম্যাচ কখনও বন্ধুত্বপূর্ণ হতে পারে না। ফলে এই ম্যাচকে ফ্রেন্ডলি বলা ঠিক নয়। একবার মাঠে নামলে কারও মনে থাকে না, ম্যাচটা আন্তর্জাতিক ফ্রেন্ডলি না অন্যকিছু।’

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত