নীরবে-নিভৃতে খেলোয়াড় তালিকা জমা দিয়েছে মোহামেডান-আবাহনী

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ১৩:৫০

সাহস ডেস্ক

দেশের ফুটবলের দুই জনপ্রিয় ক্লাব আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১১তম আসরের দলবদলের শেষ দিনে মোহামেডান ও আবাহনী সাদামাটাভাবে এসেছে খেলোয়াড় তালিকা জমা দিতে বাফুফে ভবনে। বসুন্ধরা কিংস ও সাইফ স্পোর্টিংয়ের মতো জমকালো কোনও আয়োজন দিয়ে নয়, দলবদলের এই আনুষ্ঠানিকতা তারা সেরেছে নীরবে-নিভৃতে। বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী জাতীয় দলের খেলোয়াড় সমৃদ্ধ দল গড়েছে। অন্যদিকে মোহামেডান এবারও মাঝারি মানের দল নিয়েই লড়বে।

১৫ অক্টোব (সোমবার) মোহামেডান ও আবাহনী নীরবে-নিভৃতে খেলোয়াড় তালিকা জমা দিতে এসেছে বাফুফে ভবনে।

রাতে আবাহনীর খেলোয়াড়দের তালিকা বাফুফে ভবনে জমা দেওয়া হয়েছে। সবশেষ বঙ্গবন্ধু গোল্ডকাপে খেলা পাঁচজন খেলোয়াড় আছেন এই দলে। তিন ডিফেন্ডার তপু বর্মন, টুটুল হোসেন বাদশা ও ওয়ালী ফয়সাল এবং মিডফিল্ডার মামুনুল ইসলাম ও স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবন খেলবেন। এছাড়া দল ছেড়েছেন ইমন বাবু ও নাসিরউদ্দীন। নতুন করে এসেছেন তপু, মামুনুল ও জুয়েল রানা।

বিদেশি খেলোয়াড় হিসেবে প্রথমবারের মতো আবাহনীতে হাইতির ফরোয়ার্ড কেভিন বেলফোর্ট ও আফগানিস্তানের ডিফেন্ডার মাশি সাইগানিকে দেখা যাবে। এছাড়া নাইজেরিয়ার সানডের সঙ্গে দক্ষিণ কোরিয়ার খেলোয়াড়ও আছে। দলে বিদেশি কোচ দেখা যাবে শিগগিরই।

আবাহনীর ম্যানেজার সত্যজিত দাশ রুপু বলেছেন, ‘আমরা মাঠের লড়াইয়ে সেরা হতে চাই। সবকটি আসরে শিরোপা জিতে প্রমাণ করতে চাই আমরাই সেরা। সেই লক্ষ্যে আমরা দল গড়েছি। অচিরেই বিদেশি কোচও আসবে।’

মোহামেডানও তাদের খেলোয়াড় নিয়ে নীরবে এসেছে। কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড়দের সঙ্গে তরুণ ফুটবলার এবার যোগ হয়েছে। দলের বড় তারকা জাতীয় দলের সাবেক স্ট্রাইকার জাহিদ হাসান এমিলি। জাতীয় দলে একসময় খেলা আতিকুর রহমান মিশু, তকলিচ আহমেদ, মিঠুন চৌধুরীসহ আরও কয়েকজন খেলোয়াড় আছে। গাম্বিয়া, জাপান ও নাইজেরিয়ার খেলোয়াড়দেরও দলভুক্ত করেছে তারা।

অধিনায়ক এমিলি এবার বলেছেন, ‘এবার চার বিদেশি খেলবে। আমাদের স্থানীয় খেলোয়াড়দের মানে খুব বেশি পার্থক্য নেই। দলের সবাই মিলে যদি ভালো খেলতে পারি, তাহলে আমরা মৌসুমে ভালো করতে পারবো। লিগে এক থেকে পাঁচের মধ্যে থাকতে পারলে ভালো লাগবে। তবে এটা সত্যি যে চ্যাম্পিয়ন হওয়ার জন্য দল গড়া হয়নি।’

দলবদলের শেষ দিনে চট্টগ্রাম আবাহনী, রহমতগঞ্জ, টিম বিজেএমসি ও ব্রাদার্স ইউনিয়নও তালিকা জমা দিয়েছে।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত