সাকিবের অভাব পূরণে প্রত্যাশায় রাব্বি

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৮, ১৭:৫৯

সাহস ডেস্ক

চাপ হীন ক্রিকেট খেলতে চায় অলরাউন্ডার ফজলে রাব্বি। অথচ এর আগে চাপের কারণে ক্রিকেট ছেড়েই দিয়েছিলেন ঘরোয়া লিগে ১৫ বছরের অভিজ্ঞ এই অলরাউন্ডার। তবে সাকিবের অভাবটা পূরণ করার জন্য এই প্রথম আন্তর্জাতিক ম্যাচে ডাক পেয়েছেন ফজলে রাব্বি।

যে বয়সে বাংলাদেশের অনেক ক্রিকেটার জাতীয় দল কিংবা ক্রিকেট ছেড়েছিলেন। সেখানে ফজলে রাব্বি জাতীয় দলে ডাক পেয়েছেন ৩০ বছর বয়সে। তবুও তিনি তরুণ। ঘরোয়া লিগে যেভাবে নিজেকে তুলে ধরছেন প্রতিটা ম্যাচে তাতে এই অলরাউন্ডারকে বুড়ো বলার কোনও কারণই নেই। অনেক প্রতীক্ষা, অনেক দুঃসময় পাড়ি দিয়ে রাব্বি সুযোগ পেয়েছেন জাতীয় দলে। 

আজ ১৫ অক্টোবর (সোমবার) থেকে জাতীয় দলের সঙ্গে আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু করেছেন জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে।

প্রতিপক্ষ জিম্বাবুয়ে বলেই হয়তো কিছুটা নির্ভার দেখা গেল দলের সবাইকে। সবার প্রত্যাশা হয়তো চাপ হীন থেকে সিরিজ জয়ের। প্রথম দিনের প্রস্তুতি পর্ব শেষে গণমাধ্যমের সামনে আসেন রাব্বি। কথা বলেন নিজের এবং দলের প্রস্তুতি সম্পর্কে।

এই সিরিজের দলে নেই অভিজ্ঞ সাকিব আল হাসান আর তামিম ইকবাল। যদিও রাব্বিকে দিয়ে প্রত্যাশা করা হচ্ছে সাকিবের অভাবটা পূরণ করবেন তিনি।

‘সাকিব ভাইয়ের বিকল্প নেই। উনার জায়গা নেওয়া কাড়ও পক্ষে সম্ভব না। তবে চেষ্টা করব ভালো ব্যাটিংয়ের পাশাপাশি ভালো বোলিংও করার। সুযোগ পেলে অবশ্যই নিজের সেরাটা দেয়ার চেষ্টা করব।’

ঘরোয়া ক্রিকেটে ১৫ বছর খেললেও আন্তর্জাতিক ক্রিকেটে এবারই প্রথম। প্রতিপক্ষ জিম্বাবুয়ে তবুও তো একটা চাপ থাকবেই। যেহেতু রাব্বির জন্য এবারই প্রথম।

এ নিয়ে রাব্বি বলেন, ‘বিপক্ষ যে দলই হোক না কেন, আমি আমার মতো খেলব। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা কিংবা জিম্বাবুয়ে হোক না কেন, আমি কেমন খেলছি সেটাই বড় কথা।’

তবে রাব্বিকে খুব আত্মবিশ্বাসী মনে হল গণমাধ্যমের সামনে। মাঠের খেলায় কতটুকু আত্মবিশ্বাসী থাকে রাব্বি সেটাই এখন দেখার বিষয়।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত