ব্যাটিংয়ে শচীন, বীরু, শেবাগ, ও লারার পাশে পৃথ্বী শ

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৮, ১৩:০৮

সাহস ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজেরর বিরুদ্ধে হায়দরাবাদ টেস্ট তিনদিনেই ১০ উইকেটে জিতে নিয়েছে ভারত। জয়ের জন্য পাওয়া ৭২ রানের লক্ষ্যকে সহজেই টপকে যান দুই ওপেনার লোকেশ রাহুল ও পৃথ্বী শ।

রাজকোট টেস্টে নিজের অভিষেক করা ১৮ বছর বয়সী ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ ‘ম্যান অফ দ্য সিরিজের’ পুরস্কার পেয়েছেন। দুর্দান্ত ব্যাটিং করে তিনি প্রথম সিরিজেই ম্যান অফ দ্য সিরিজ পুরস্কার পাওয়া দুনিয়ার দশম আর তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান হয়ে গেছেন।

পৃথ্বী শ পুরো সিরিজে দুর্দান্ত ব্যাটিং করেছেন। মাত্র ১৮ বছর ৩২৯ দিনে অভিষেক করে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি অভিষেক ম্যাচে সেঞ্চুরি করা ভারতের সবচেয়ে তরুণ ব্যাটসম্যানও। এই সিরিজের তিন ইনিংসে তার ব্যাট থেকে ১৩৪, ৭০ আর অপরাজিত ৩৩ রানের ইনিংস বেরিয়েছে। ৩ ইনিংসে তার মোট রান ২৩৭।

ম্যাচ শেষে কোচ রবি শাস্ত্রী বলেন, ‘ও ক্রিকেট খেলার জন্যই জন্মেছে। ওর ব্যাটিংয়ে শচীন, বীরু (বীরেন্দ্র শেবাগ) আর লারার ছবি পরিস্কার দেখা যায়। ও মুম্বাইয়ের হয়ে মাত্র ১০ বছর বয়েসেই খেলতে শুরু করেছিল। ও ভবিষ্যৎ খুবই উজ্জ্বল।’

আর সিরিজ সেরা হয়ে পৃথ্বী শ বলেছেন, ‘এটা আমার জন্য যথেষ্ট খুশির সুযোগ আর ভারতের হয়ে ম্যাচ ফিনিশ করা আমার জন্য ভীষণ গুরুত্বের। এটা আমার প্রথম সিরিজ ছিল, একে ২-০ ফলাফলে জেতা আর ম্যান অফ দ্যা সিরিজ পুরস্কার পাওয়া এটাকে যথেষ্ট স্পেশাল করে দেয়।’

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত