৬ বলে ৬ ছক্কা, ১২ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড জাজাইর

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৮, ১২:৩০

সাহস ডেস্ক

টি-টোয়েন্টিতে ভারতীয় হিটার যুবরাজ সিংয়ের পর এবার ৬ বলে ৬ ছক্কা এবং ১২ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড গড়েছেন আফগানিস্তানের যুবক হজরতুল্লাহ জাজাই। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংলিশ পেসার ব্রডকে বেধড়ক পিটিয়ে সর্বপ্রথম ৬ বলে ৬ ছক্কা এবং ১২ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন ভারতীয় ব্যাটসম্যান যুবরাজ সিং। এবার ঠিক সেই রেকর্ডে ভাগ বসালো ২০ বছর বয়সী আফগান যুবক।

চলমান আফগানিস্তান প্রিমিয়ার লিগে কাবুল জুয়ানানের হয়ে মাঠে নেমে হজরতুল্লাহ জাজাই ১২ বলে তোলেন ৫০ রান। আর প্রতিপক্ষ বালকাহ লিজেন্ডের স্পিনার আবদুল্লাহ মাজারাইয়ের এক ওভারে ছয় ছক্কাসহ তুলে নেন ৩৭ রান। একটি রান আসে ওয়াইড থেকে। আর মাঠে দাঁড়িয়ে সেটি উপভোগ করছেন টি-টোয়েন্টির সবচেয়ে বড় বিজ্ঞাপন ক্রিস গেইল।

একইসঙ্গে জাজাইয়ের নাম যোগ হলো স্যার গ্যারি সোবার্স, রবি শাস্ত্রী, হার্শেল গিবসের পাশেও। যারা পেশাদারি ক্রিকেটে মেরেছেন ছয় বলে ছয় ছক্কা। তবে যুবরাজ আর জাজাই ছাড়া ১২ বলে ৫০ আছে ক্রিস গেইলের।

জাজাইয়ের এমন পারফরম্যান্সের পরও হেরেছে তার দল। গেইল-নবীর বালকাহ লিজেন্ড প্রথমে ব্যাট করে তোলে ২৪৪ রান। ৪৮ বলে ১০ ছক্কায় ৮০ রান করেন গেইল। জবাবে ব্যাট করতে নেমে দারুণ সূচনা সত্ত্বেও শেষ পর্যন্ত ২২৩ রানে থামে জাজাইয়ের কাবুল জুয়ানান।

১৪ অক্টোবর (রবিবার) এপিএলে জাজাইয়ের কাবুল জুয়ানানকে ২১ রানে হারিয়েছে গেইল-নবীর বালকাহ লিজেন্ড।

জাজাই ৬ বলে ৬ ছক্কা এবং ১২ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড গড়েও ম্যাচসেরা হয়েছেন গেইল।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত