‘ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই যুদ্ধ, প্রীতি নয়’

প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ১২:৪০

সাহস ডেস্ক

‘ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই যুদ্ধ’ -কিছুদিন আগে এমন কথা বলেছিলেন আর্জেন্টাইন ডিফেন্ডার হুয়ান ফয়েথ। সেই কথার সঙ্গে যেন সুরই মেলালেন ব্রাজিল কোচ তিতে। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচ মানেই মাঠে ও বাইরে তীব্র এক লড়াই, সেটাই মনে করিয়ে দিলেন নেইমার-কৌতিনহোদের গুরু!

আগামী ১৬ অক্টোবর (মঙ্গলবার) রাতে প্রীতি ম্যাচে সৌদি আরবের জেদ্দায় আর্জেন্টিনার মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল।

ম্যাচে নামার আগে প্রত্যেকেই নিজেদের প্রস্তুতি সেরেছে জয় দিয়ে। ইরাককে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। আর সৌদি আরবের বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে ব্রাজিল।

যদিও প্রীতি ম্যাচ। কিন্তু আড়ালে যে ফুটবল বিশ্বের দুই জায়ান্টের মর্যাদার একটা লড়াই থাকে, সেটা ভালোমতোই জানা তিতের। শেষ ম্যাচে মেসিবিহীন আর্জেন্টিনা যেখানে পেয়েছে ৪ গোলের জয়, সেখানে তার দলের জয়টা ২ গোলের। জয় পেলেও শিষ্যদের খেলায় মন ভরেনি গুরুর। চিরপ্রতিদ্বন্দ্বীর বিপক্ষে এবার ঝাঁঝালো এক ম্যাচের প্রত্যাশা তিতের। সঙ্গে ভালো করার তাগিদ।

‘আমাদের খেলা মোটেও মুগ্ধ করার মতো ছিল না। আমরা জিতেছি কেবল আমাদের আক্রমণভাগের সৃজনশীলতার কারণে। ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ কখনোই প্রীতি নয়। সেই ম্যাচে আমাদের আরও ভালো করতে হবে।’

দল যে মন ভরানো খেলা খেলেনি সেটা মানছেন সেলেসাও অধিনায়ক নেইমারও। দলের প্রয়োজনে নিজেদের মধ্যে বোঝাপড়া বাড়ানোর তাগিদ তার, ‘আমরা হয়তো সেই পারফরম্যান্স দেখাতে পারিনি। কিন্তু আমাদের খেলায় ছন্দ ছিল। দলে পরিবর্তন আছে। মাঠে আরও বোঝাপড়া দরকার।’

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত