বিশ্বচ্যাম্পিয়ন জার্মানকে উড়িয়ে দিল নেদারল্যান্ডস

প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ১২:১৯

সাহস ডেস্ক

উয়েফা নেশন্স লিগে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে সহজ জয় পেয়েছে নেদারল্যান্ডস। ১৬ বছরের মধ্যে জার্মানির বিপক্ষে প্রথম জয় পেল তারা। ২০০২ সালের নভেম্বরে আগের জয়টি পেয়েছিল তারা। একটি করে গোল করেছেন ভার্জিল ভ্যান ডিক, মেমপিস ডিপাই এবং জেওরজিনিও উইজনালডাম।

১৩ অক্টোবর (শনিবার) রাতে আমস্টারডামে জার্মানিকে ৩-০ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস।

এদিন ম্যাচের ৩০ মিনিটের মাথায় ভ্যান ডিকের গোলে এগিয়ে যায় ডাচরা। এক গোল দিয়ে নিজেদের রক্ষণে মন দেয় দলটি। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

বিরতি থেকে ফিরে জার্মানি গোল শোধ দিতে মরিয়া হয়ে ওঠে। কিন্তু প্রতিপক্ষের কাউন্টার অ্যাটাক থেকে শেষ দিকে দুই গোল হজম করে বসে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

৮৬ মিনিটের সময় ডিপাই ব্যবধান দ্বিগুণ করেন। ডান দিক থেকে কুইনসি প্রোমেসের পাস পেয়ে উঁচু শটে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড। অতিরিক্ত সময়ের খেলায় শেষ গোলটি করেন উইজনালডাম। ডি-বক্সে বল পেয়ে গোলরক্ষকের পায়ের নিচ দিয়ে বল জালে ঠেলে দেন লিভারপুলের এই তারকা।

দুই ম্যাচে এক জয়ে তিন পয়েন্ট নিয়ে ‘এ’ লিগের গ্রুপ-১ এর দ্বিতীয় স্থানে উঠে এসেছে নেদারল্যান্ডস। তৃতীয় স্থানে নেমে যাওয়া জার্মানির পয়েন্ট ১। শীর্ষে থাকা বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের পয়েন্ট ৪।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত