ইরাককে হারিয়ে প্রস্তুতি সারল মেসিবিহীন আর্জেন্টিনা

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৮, ১৫:১৮

২০১৮ রাশিয়া বিশ্বকাপের শেষ ষোল থেকে শোচনীয়ভাবে বাদ পড়ার পর আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দলের নিয়মিত অধিনায়ক ও সুপারস্টার লিওনেল মেসি এবং সেরা তারকা খেলোয়াড়দের ছাড়াই তরুনদের নিয়ে ইরাকের বিপক্ষে বড় জয় পেয়ে টানা তিন ম্যাচে অপরাজিত থাকল আর্জেন্টিনা। ব্রাজিলের বিপক্ষে ম্যাচের আগে এই জয় দিয়ে দলের প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিয়েছেন আর্জেন্টাইন ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কোলনি।

গতকাল ১১ অক্টোবর (বৃহস্পতিবার) রাতে প্রিন্স ফয়সাল বিন ফাহাদ স্টেডিয়ামে ইরাককে ৪-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

এদিন মাঠে অভিজ্ঞ বলতে ছিলেন গোলরক্ষক সার্জিও রোমেরো, ফরোয়ার্ড পাওলো দিবালা, ডিফেন্ডার রামিরো ফুনেস মোরি। বাকিদের আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা একেবারেই কম!

আর্জেন্টিনার নতুন এই দলটি ইরাককে একেবারে দাঁড়াতেই দেয়নি। ১৮ মিনিটে দলের গোলের খাতায় নাম তোলেন লাউতারো মার্টিনেজ। মাউরো ইকার্দিকে না খেলিয়ে ইন্টার মিলানের এই তরুণকে খেলানোর বাজিটা স্কোলনির ভালোমতোই কাজে লেগেছে। ক্লাব সতীর্থের অনুপস্থিতিতে ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক গোলটাও পেয়ে গেছেন মার্টিনেজ। প্রথমার্ধে আর কোনো গোল পায়নি আর্জেন্টিনা বা ইরাক।

দ্বিতীয়ার্ধে ডাগআউট থেকে কয়েকজনকে মাঠে নামান স্কোলনি। ৪৬ মিনিটে নামা রবের্তো পেরেইরা তাদের একজন। নেমেই ৫৩ মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেন ওয়াটফোর্ডের এই মিডফিল্ডার।

ম্যাচের ৮২ মিনিটে দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের হয়ে তৃতীয় গোলটি করেন ডিফেন্ডার হারম্যান পেজ্জেইয়া। আর নির্ধারিত ৯০ মিনিটের শেষ সময়ে বদলি মিডফিল্ডার ফ্রাঙ্কো কারভির গোলে বড় জয়ই নিশ্চিত করে আর্জেন্টিনা।

টানা তিন ম্যাচে অপরাজিত থাকা আর্জেন্টিনার সামনে বড় পরীক্ষা হতে চলেছে আগামী মঙ্গলবার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ম্যাচটি। গুয়েতেমালা ও ইরাকের বিপক্ষে বড় জয় পেলেও কলম্বিয়ার বিপক্ষে ড্র করেছিল আর্জেন্টিনা। মেসিকে ছাড়া কতটুকু গুছিয়ে উঠতে পারল দলটি, তার নমুনা পাওয়া যাবে ব্রাজিলের বিপক্ষে ম্যাচেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত