বিস্মৃত অতীত মনে করতে চাইছেন না হৃদয়

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ১৬:৫৬

সাহস ডেস্ক

২০১৮ অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে ভারতের কাছে মাত্র ২ রানে হেরে টুর্নামেন্টের ফাইনালে খেলতে পারেনি স্বাগতিক বাংলাদেশের যুবারা। এটা অবশ্য যুবা অধিনায়ক তৌহিদ হৃদয়ের কাছে এখন শুধুই বিস্মৃত অতীত। শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে তিনি আর মনে করতে চাইছেন না। বরং অতীত ভুলে নবোদ্যমে তিনি ও তার সতীর্থরা স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে সিরিজটিতে দারুণ কিছু করতে চাইছেন।

আগামি ১৩ অক্টোবর (শনিবার) শ্রীলঙ্কার বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের ওয়ানডে ও ২টি চার দিনের ম্যাচ খেলতে দেশ ছাড়ার আগে আজ বৃহস্পতিবার ১১ (অক্টোবর) সংবাদ মাধ্যমকে এসব কথা জানালেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক তৌহিদ হৃদয়।

‘যেটা চলে গিয়েছে সেটা বলে লাভ হবে না। তারপরেও ফোকাস থাকতে হবে, যে ভুলগুলো করেছি সেগুলো যেন না করি। আর আমাদের এখন একটাই চিন্তা যে ম্যাচগুলো আছে সেগুলোতে ম্যাচ বাই ম্যাচ প্রমাণ করতে হবে। আমাদের সবার মধ্যে যে সামর্থ্য আছে তার শতভাগ দিলে আমরা যেকোনো দলকে হারাতে পারব।’

সদ্য সমাপ্ত অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে ব্যাটে-বলে নিজেও ম্যাজিক্যাল কোনো ইনিংস উপহার দিতে পারেননি তৌহিদ। তার ব্যাট থেকে সর্বোচ্চ এসেছে ৩৫ রান। আর নির্বিষ স্পিনে ৪ ম্যাচ থেকে আদায় করে নিয়েছেন মাত্র ২ উইকেট। তাতে হয়তো নিজে নিজেই অনুতপ্ত এই টাইগার যুবা অধিনায়ক। তবে লঙ্কানদের বিপক্ষে আসন্ন এই সিরিজে নিজের সেরাটি দিয়ে এশিয়া কাপের পারফরম্যান্স খেদ তিনি ঘোচাতে চাইছেন।

‘সবারই লক্ষ্য থাকে। আমারও আছে। আমি এশিয়া কাপে খুব একটা পারফর্ম করতে পারিনি। তো আমার ফোকাস এখন নিজের সেরাটা দেওয়ার ও পারফর্ম করার। একজন সিনিয় প্লেয়ার হিসেবে টিম আমার কাছ থেকে অনেক কিছুই আশা করে। আমি আমার সেরাটা দিতে চেষ্টা করব।’

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত