ফিলিপাইনকে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে তাজিকিস্তান

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৮, ১৮:২৩

সাহস ডেস্ক

বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রথম সেমিফাইনালে আজ শক্তিশালী ফিলিপাইনকে হারিয়ে প্রথম ফাইনালিস্ট হিসেবে নাম লিখিয়েছে তাজিকিস্তান।

আজ ০৯ অক্টোবর (মঙ্গলবার) কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে ফিলিপাইনকে ২-০ গোলে হারিয়েছে তাজিকিস্তান।

ম্যাচের ৩১ মিনিটে প্রথম লক্ষ্যভেদ করতে সমর্থ হয় তাজিকিস্তান। তাবরেজির বাড়ানো ক্রসে রাহিমোভ অসাধারণ হেড করেন। সেই হেডকে দারুণ সাইডভলি করে তাজিকিস্তানকে প্রথম গোল এনে দেন তুরসুনোভ। তখনই সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে শক্তিশালী ফিলিপাইনস। এমনকি ৩৩ মিনিটের মাথায়ই গোলের সম্ভাবনা তৈরি করে ফিলিপাইনস। মাইকেল ড্যালিয়েলসের ডাইভিং হেড অল্পের জন্য গোলপোস্টে জড়ায়নি। তবে প্রথমার্ধে আর তেমন সম্ভাবনা তৈরি করতে পারেনি কোনো দলই।

দ্বিতীয়ার্ধ্বের শেষ দিকে ফিলিপাইনস সমতায় ফেরার জন্য আক্রমণাত্নক খেলতে শুরু করলে দুর্বল রক্ষণভাগের সুযোগ নেয় তাজিকিস্তান। যোগ করা সময়ে নোজিমের পাস থেকে ফাতখুল্লোর প্লেসিং শট দূরের পোস্ট দিয়ে জালে জড়ালে তখনই জয় নিশ্চিত হয়ে যায় তাজিকিস্তানের।

আগামীকাল ১০ অক্টোবর (বুধবার) দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ ও ফিলিস্তিন। আগামী ১২ অক্টোবর (শুক্রবার) দ্বিতীয় সেমিফাইনালে জয়ী দলের বিপক্ষে ফাইনাল ম্যাচে মাঠে নামবে তাজিকিস্তান।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত