স্ত্রীর ভুলে ডোপ ক্যালেঙ্কারিতে ফেঁসেছেন সেজাদ

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৮, ১৭:৩৮

ক্রিকেটে সর্বশেষ ডোপ ক্যালেঙ্কারি বিতর্কে জড়িয়েছেন পাকিস্তানের ওপেনার আহমেদ শেহজাদ। এর আগেও পাকিস্তানের অনেক ক্রিকেটাররা এমন কাণ্ডে জড়িয়েছিলেন। তবে তিনি নাকি স্ত্রীর ভুলে মায়ের ক্যান্সারের ঔষধ খেয়ে ফেলেছিলেন। তাতেই ধরা পড়েছেন এই ২৬ বছর বয়সী ডানহাতি ওপেনার।

শেহজাদের আগে ডোপ টেস্টে পজিটিভ রেজাল্ট আসায় ফেঁসেছিলেন লেগস্পিনার ইয়াসির শাহ। পরে জানা যায় ইয়াসির শাহ ভুলে তার স্ত্রীর ঔষধ খেয়ে ফেলেছিলেন। যার কারণেই হয়েছিল ঝামেলা।

এরইমধ্যে শেহজাদের ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় চার মাসের নিষেধাজ্ঞা পেয়েছেন সব রকম ক্রিকেট থেকে। আগামী নভেম্বরের ১০ তারিখে শেষ হবে শাস্তির মেয়াদকাল। ইতোমধ্যে তিন মাসের শাস্তিও ভোগ করে ফেলেছেন তিনি।

জানা যায়, চলতি বছরের মে মাসে ঘরোয়া লিগের ম্যাচের আগে নিজের নিয়মিত ঔষধের জন্য স্ত্রীকে বলেন। তখন শেহজাদের স্ত্রী ভুলবশত তার মায়ের ক্যান্সারের ঔষধ খাইয়ে দেন তাকে।

এরপর ম্যাচের আগে তার শারীরিক অবস্থার সন্দেহজনক মনে হলে ডোপ টেস্ট করায় টুর্নামেন্ট কমিটি। সেখানে রেজাল্ট আসে পজিটিভ।
ডোপ টেস্টের রেজাল্ট পজিটিভ আসায় শাস্তি ভোগ করলেও শেহজাদ নিজেকে নির্দোষ প্রমাণের জন্য তার মায়ের প্রেসক্রিপশন ও জাতীয় দলের কোচ মিকি আর্থার সহ কয়েকজনের কাছে নিজের থেকে চারিত্রিক সনদ নিয়ে জমা দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত